আমিরাতের বিপক্ষে জয়ে দুঃসময় ভুলেছে পাকিস্তান

সংযুক্ত আরব আমিরাতকে বড় ব্যবধানে হারিয়ে সামনের দিকে আরও ভালোভাবে এগিয়ে যাওয়ার প্রেরণা খুঁজে পেয়েছে পাকিস্তান। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে দলটির কোচ ওয়াকার ইউনুস দু:সময় ভুলে শিষ্যদের সামনে তাকানোর পরামর্শ দেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 04:05 PM
Updated : 4 March 2015, 04:07 PM

বুধবার আমিরাতের বিপক্ষে ১২৯ রানে জয় পায় পাকিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৩৯ রান করে তারা। ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২১০ রান তুলতে পারে আমিরাত।

চড়াই-উতরাই পেরিয়ে পাকিস্তান দলের এভাবে এগিয়ে চলার বিষয়টি আগেও দেখেছেন ওয়াকার। চোটের কারণে ১৯৯২ বিশ্বকাপ খেলতে না পারলেও ইমরান খানের পাকিস্তানের কঠিন পথ পেরিয়ে বিশ্বকাপ জয় তিনি ঠিকই দেখেছেন।

একের পর এক হারে কোণঠাসা হয়ে পড়া পাকিস্তান সেবার একটি ম্যাচ জিতেই ঘুরে দাঁড়ায়। এরপর বিশ্বকাপ নিয়ে বাড়ি ফেরে। সেবারের সঙ্গে তুলনা না করলেও ওয়াকারের কথায় ফুটে উঠেছে ঘুরে দাঁড়াতে পারার আনন্দের কথা।

"জয় আপনাকে স্বস্তির অনুভূতি দেবে এবং আত্মবিশ্বাসী করবে। দুটি জয় পাওয়া বেশ; রান রেট ভালো।"

দুটি হারের পর দুটি জয়-আত্মবিশ্বাসের পালে জোর হাওয়া লেগেছে। তবে একটি বিষয় নিয়ে চিন্তিত ওয়াকার। বড় কোনো দলের বিপক্ষে এখনো কোনো জয় পাওয়া হয়নি। এ ছাড়া আমিরাতের বিপক্ষে বড় জয় পেলেও জিম্বাবুয়েকে আগের ম্যাচে কষ্টেই হারাতে হয়েছে।

ওয়াকার এ কারণেই বলেন, "আমরা এগোচ্ছি এবং ভালো ক্রিকেট খেলার জন্য উন্মুখ। কিন্তু আমাদের আরও ভালো প্রতিপক্ষকে হারানো প্রয়োজন।"

আগামী শনিবার পাকিস্তান অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে। পুল 'বি'তে পাকিস্তানের শেষ ম্যাচটি আয়ারল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার অ্যাডিলেইডে।

এমনও হতে পারে শেষ ম্যাচটিই পুল 'বি' থেকে নকআউটে চতুর্থ দল হিসেবে কে উঠবে, সেটা নির্ধারণ হবে। তবে ওয়াকার মনে করেন অন্য কিছু।

"আমি মনে করি, গুরুত্বপূর্ণ ম্যাচ হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এটা নকআউটে ওঠার জন্য নয়, মানসিক শক্তি অর্জনের জন্য। আত্মবিশ্বাস ফিরে পেতে বড় একটি দলকে হারাতে হবে আমাদের।"