তবুও পেসারদের ওপর আস্থা মাশরাফির

শ্রীলঙ্কার বিপক্ষে সেরা ছন্দে ছিলেন না বাংলাদেশের পেসাররা। তবে স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে তাদের ওপর আস্থা কমেনি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 04:39 AM
Updated : 4 March 2015, 07:13 AM

গত মঙ্গলবার সাকিব আল হাসান জানিয়েছিলেন, বিশ্বকাপে পেসারদেরই বেশি দায়িত্ব নিতে হবে। সহ-অধিনায়কের সঙ্গে কোনো দ্বিমত নেই মাশরাফিরও।  

“সবারই প্রত্যাশা থাকে, এই সব উইকেটে পেসাররা এসে ভালো করবে। ভালো শুরুর জন্য অবশ্যই স্পিনারদের চেয়ে পেসারদের কাজটা একটু বেশি থাকে।”

শ্রীলঙ্কার বিপক্ষে ৯২ রানে হারা ম্যাচে ২৯ ওভার বল করে ১৯৭ রান দেন বাংলাদেশের তিন পেসার। মাশরাফি, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ মিলে নেন কেবল এক উইকেট।

বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। অধিনায়কের বিশ্বাস, সেই ম্যাচে ঘুরে দাঁড়াবেন পেসাররা। তিনি জানান, একটা ম্যাচ খারাপ গেলেও নেলসনের উইকেট দেখে ভালো বোধ করবেন পেসাররা। আর এই উইকেটে ভালো করবেন তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে শুরুতে দারুণ বল করা মাশরাফিই সবচেয়ে কম রান দেন। ১০ ওভার বল করে ৫৩ রান দেন তিনি। রুবেল ৯ ওভার বল করে ৬২ রানে নেন এক উইকেট।

সবচেয়ে খরুচে ছিলেন তরুণ তাসকিন। ৮২ রান দেন এই পেসার। কয়েকটি ওভারে চমৎকার বল করলেও কোনো কোনো ওভারে অনেক বেশি রান দেন তিনি। তবে একমাত্র মেডেন ওভারটি করার কৃতিত্বও তারই।