‘কোনো ছাড় নয় স্কটল্যান্ডকে’

ব্যক্তিগতভাবে খেলোয়াড়রা স্কটল্যান্ড ম্যাচকে আত্মবিশ্বাস বাড়ানোর সুযোগ হিসেবে দেখতে পারে। কিন্তু মাশরাফি বিন মুর্তজার কাছে জয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সহযোগী দেশকে হারাতে সতীর্থদের কাছ থেকে সেরাটাই চাইলেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2015, 04:17 AM
Updated : 4 March 2015, 07:13 AM

বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “স্কটল্যান্ড ভালো খেলতে পারে, ওরা খারাপ খেলছে না। ওরা নিউ জিল্যান্ডে অনেক ম্যাচ খেলেছে, এটা ওদের সহায়তা করবে। নির্দিষ্ট দিনে ভালো ক্রিকেট খেললে যে কাউকে হারানো সম্ভব। আমাদের সেরাটা খেলাই উচিত।”

অধিনায়ক জানান, শ্রীলঙ্কার বিপক্ষে আগের ম্যাচে হারের পর আয়েশি থাকার কোনো সুযোগ নেই তাদের। ইংল্যান্ড, নিউ জিল্যান্ডের বিপক্ষে বড় দুই ম্যাচের আগে স্কটল্যান্ডের বিপক্ষে একই রকম মনোযোগী থাকবেন তারা।

আর স্কটল্যান্ডকে হালকা করে দেখে কোনো অঘটনের শিকার হতে রাজি নয় বাংলাদেশ।

“ক্রিকেটে (অঘটন) অনেকবার ঘটেছে, আমাদের সঙ্গে অনেকবারই ঘটেছে। তাই কিভাবে নিজেদের সেরা ক্রিকেট খেলা যায়, তা নিয়েই ভাবছি আমরা। অবশ্যই আমাদের সেরা ক্রিকেট খেলতে হবে।”

“জয় পেলেই আত্মবিশ্বাস বাড়বে। তাই আমি সবার আগে মনোযোগ দেব জয়ের দিকে। ব্যক্তিগতভাবে খেলোয়াড়রা আত্মবিশ্বাস বাড়ানোর চিন্তা করবে।”