শেষ আটে যেতে অঙ্ক কষতে চান না সাকিব

বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলার স্বপ্ন ভালোভাবেই টিকে আছে বাংলাদেশের। স্বপ্ন পূরণের পথে জটিল কোনো সমীকরণ চান না দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 02:56 PM
Updated : 4 March 2015, 03:41 AM

মঙ্গলবার নেলসনের স্যাক্সটন ওভালে সাকিব বলেন, “স্বাভাবিক হিসাবে দুই ম্যাচ জিতলে আমরা কোয়ার্টার-ফাইনালে যাব। সহজ হিসাব, কোনো অঙ্ক দরকার হবে না। আমাদের তিন ম্যাচ আছে, এর দুটি জিততে হবে। আমরা সেভাবেই প্রস্তুত হচ্ছি।”

প্রথম তিন ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বাংলাদেশ। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করে তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচটি বৃষ্টির তাণ্ডবে পরিত্যক্ত হয়ে যায়।

নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। তবে তাতেও টিকে আছে কোয়ার্টার-ফাইনালে খেলার স্বপ্ন।

বৃহস্পতিবার নিজেদের চতুর্থ ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশের সহ-অধিনায়ক জানান সহযোগী দেশটির বিপক্ষে তাদের এই ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ হবে। এই ম্যাচে জয় ছাড়া আর কিছু ভাবছে না বাংলাদেশ।

“এই মাচে যারা ভালো করবে তাদের আত্মবিশ্বাস ভালো থাকবে। সেদিক থেকে এই ম্যাচ আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। পরের ম্যাচগুলোতে ইতিবাচক মনোভাব থাকবে।”

গত তিন ম্যাচেই ব্যাটিং অর্ডার পাল্টেছে বাংলাদেশের। এ প্রসঙ্গে তারকা বাঁহাতি স্পিনার সাকিব বলেন, “এটা আসলে কোচ-অধিনায়কের বিষয়। দলের জন্য যা ভালো মনে হয় তারা তাই করবে। আমার মনে হয় না, আমাদের কেউ তাতে দ্বিমত করবে।”