উজ্জীবিত আফগানদের ক্লার্কের সমীহ

শক্তি, সামর্থ্যে ঢের এগিয়ে থাকলেও আফগানদের মোটেই হালকাভাবে নিচ্ছে না অস্ট্রেলিয়া। দলটির অধিনায়ক মাইকেল ক্লার্কও বলেছেন, আফগানিস্তান সমীহ করার মতোই দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 10:27 AM
Updated : 3 March 2015, 02:12 PM

পার্থে নিজেদের চতুর্থ ম্যাচে বুধবার মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচ সামনে রেখে ক্লার্ক জানান, আফগানিস্তানের খেলা দেখেছেন তারা এবং প্রতিপক্ষের সামর্থ্য সম্পর্কেও জানাশোনা আছে তার।

“আমরা তাদের এক একটা খেলোয়াড় নিয়ে বসব, তাদের শক্তির জায়গা দেখব এবং যে জায়গা দিয়ে আমরা আক্রমণ করতে পারি, সেটা নিয়ে চিন্তা করব।”

“কিন্তু আমি  এই বিশ্বকাপে তাদের খেলতে দেখেছি। আমি মনে করি, তারা আসলেই ভালো খেলছে”, যোগ করেন তিনি।

বিশ্বকাপে এ পর্যন্ত খেলা তিন ম্যাচে অস্ট্রেলিয়ার একটি করে জয় ও হার; আর বাংলাদেশের বিপক্ষের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। অন্যদিকে টানা দুই হারের ধাক্কা স্কটল্যান্ডকে হারিয়ে কাটিয়ে উঠেছে আফগানিস্তান। সামিউল্লাহ সেনওয়ারি, জাভেদ আহমেদ স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে দারুণ খেলেন।

ক্লার্কও মানছে প্রতিপক্ষ দলে ম্যাচ বের করে আনার মতো তারকা আছে, “আমি মনে করি তাদের নির্দিষ্ট কিছু খেলোয়াড় আসলেই (দলের প্রয়োজনে) দাঁড়িয়ে যাচ্ছে এবং ভালো পারফরম করছে।”

সর্বশেষ ম্যাচে নিউ জিল্যান্ডের কাছে ১ উইকেটে হারে অস্ট্রেলিয়া। ক্লার্ক অবশ্য জানিয়েছেন, কিউইদের কাছে গত হার নিয়ে ভাবছেন না তিনি।

পার্থের উইকেট নিয়ে খুশি ক্লার্ক আরো জানান এ মুহূর্তে কেবল আফগানিস্তান ম্যাচ নিয়ে ভাবছেন তিনি, “সত্যি বলতে কি, আমি বলতে পারি না যে, আমরা আগামীকালের পরের ম্যাচগুলো নিয়ে ভাবছি।”

চোট কাটিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে ফেরাটা ভালো হয়নি ক্লার্কের। অকল্যান্ডের ওই ম্যাচে মাত্র সাত রান করেন তিনি। তবে আফগানিস্তান ম্যাচের জন্য ভালো প্রস্তুতি নেয়ার কথা জানান অস্ট্রেলিয়া অধিনায়ক।

“গতকাল আসলেই ভালো একটা ট্রেনিং সেশন কাটিয়েছি। আমি মনে করি, এটা আমার শরীরের জন্য ভালো ছিল এবং আজ অনেক ভালো অনুভব করছি।”