'নড়বড়ে' পাকিস্তানের বিপক্ষে অঘটনের আশা আমিরাতের

পাকিস্তানের বিপক্ষে অঘটন ঘটানোর স্বপ্ন দেখছে সংযুক্ত আরব আমিরাত। এ ক্ষেত্রে তাদের ভরসা যোগাচ্ছে বিশ্বকাপের শুরু থেকে পাকিস্তানের নড়বড়ে অবস্থা। নিজেদের সেরা খেলাটা খেলতে পারলে সবকিছুতে এগিয়ে থাকা এই প্রতিপক্ষকে হারানো সম্ভব বলেই মনে করেন আমিরাতের অলরাউন্ডার আমজাদ জাভেদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 08:30 AM
Updated : 3 March 2015, 12:01 PM

নিজেদের প্রথম তিন ম্যাচে এখনো কোনো জয় পায়নি আমিরাত। নকআউট পর্বে ওঠার লড়াইয়েও নেই তারা। তবে বুধবার নিউ জিল্যান্ডের নেপিয়ারের ম্যাকলিন পার্কের ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসীই জাভেদ।

মঙ্গলবারের সংবাদ সম্মেলনে কোনো দ্বিধা না করেই জাভেদ বলে দেন, "আমরা এখানে ভালো কিছু দলের বিপক্ষে অঘটন ঘটাতে এসেছি।"

পর পর দুই ম্যাচে হার দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা পাকিস্তান সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে খেলা ম্যাচে জয় পায়। তবে সেই জয়টাও খুব কষ্ট করেই পেতে হয় তাদের। অন্য দিকে আমিরাত আয়ারল্যান্ড আর জিম্বাবুয়ের বিপক্ষে হারলেও বেশ লড়াই করে। এই দুই ম্যাচকেই অনুপ্রেরণা হিসেবে দেখছেন জাভেদ।

"আপনারা যদি আমাদের প্রথম দুটি ম্যাচ দেখেন, দেখবেন আয়ারল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে আমরা প্রায় অঘটন ঘটিয়ে ফেলছিলাম। তাই অবশ্যই (অঘটন ঘটাতে) পারি।" ভারতের বিপক্ষে সবশেষ ম্যাচটি অবশ্য মোটেই ভালো যায়নি আমিরাতের। প্রথমে ব্যাট করে ১০২ রানে অলআউট হওয়া আমিরাত ম্যাচটি ৯ উইকেটে হারে। তবে সেই ম্যাচ ভুলে পাকিস্তানের বিপক্ষে খেলা নিয়েই ভাবছে তারা।

"প্রত্যেক হারই আপনাকে কিছু শিক্ষা দেবে। তাই আমরা পেছনে তাকাই এবং এবং পরের ম্যাচের জন্য পরিকল্পনা করি। পাকিস্তানের বিপক্ষে যেন ব্যাটিং লাইনআপ ভেঙে না পড়ে, সেটা দেখব আমরা। তাই আমরা ভালো খেলব।"