‘মুখিয়ে আছে মাশরাফিরা’

শ্রীলঙ্কার কাছে হারের হতাশা স্কটিশদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ কাটিয়ে উঠতে চায়। তাই স্কটল্যান্ড ম্যাচের জন্য মাশরাফিরা মুখিয়ে আছে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 04:14 PM
Updated : 3 March 2015, 07:22 AM

নেলসনের স্যাক্সটন ওভালে বৃহস্পতিবার স্কটল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। টানা তিন ম্যাচ হারা স্কটিশদের আরেকটি হারের স্বাদ দিতে চাওয়ার কথা আগেই জানিয়েছিলেন সাব্বির-শফিউলরা। হ্যালসলও রোববার জানালেন, জয়ের জন্য জোরেশোরে প্রস্তুতি নিচ্ছে দল।

“ছেলেরা স্কটল্যান্ড ম্যাচের জন্য খুব মুখিয়ে হয়ে আছে; তারা খুব ভালোভাবে সাড়া দিচ্ছে।”

শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ বিশ্বকাপ ম্যাচে ফিল্ডিং মিসের মহড়ায় নেমেছিল বাংলাদেশ। দলের ফিল্ডিং কোচ অবশ্য স্কটিশদের বিপক্ষের ম্যাচের আগে শিষ্যদের ফিল্ডিং নিয়ে সতর্ক করে দিয়েছেন ভালোভাবে। ফিল্ডিংয়ে কিভাবে ভালো করা যায়, তা নিয়েও দলের সঙ্গে বাড়তি গুরুত্ব দিয়ে কাজ করার কথাও জানান ইংল্যান্ডের এই সাবেক ফিল্ডিং কোচ।

স্কটিশদের চেয়ে সুবিধাজনক অবস্থায় আছে বাংলাদেশ। তিন ম্যাচে এক জয় ও ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার সুবাদে পাওয়া পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের টেবিলে তিনে আছে বাংলাদেশ। অন্যদিকে স্কটল্যান্ড টানা তিন হারে তলানিতে রয়েছে।

স্কটল্যান্ড ম্যাচের পর ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই তিন দলের মধ্যে নিউ জিল্যান্ডই কেবল দুর্দান্ত ফর্মে আছে। স্কটল্যান্ডের মতোই দুরাবস্থা ইংল্যান্ডের। চার ম্যাচের মধ্যে ওয়েন মর্গ্যানের দলের একমাত্র জয়টি স্কটল্যান্ডের বিপক্ষে পাওয়া।

এ তিন ম্যাচে তাই দুটি জয় পাওয়ার আশা করছেন হ্যালসল এবং আশা পূরণে দল প্রস্তুত বলেও জানান তিনি।

“আমি মনে করি, তারা দলের জন্য একটি বড় ম্যাচ খেলতে উন্মুখ হয়ে আছে। পরের তিন ম্যাচে দুটি জয় পাওয়াটা অনেক বড় ব্যাপার হবে।”

স্কটল্যান্ডকে হারালে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশের খেলার সম্ভাবনা জোরালো হবে। শেষ আটের লক্ষ্য পূরণে মাশরাফিদের তর সইছে না বলেও জানান হ্যালসল।

“আমরা কোয়ার্টার-ফাইনালের পথে আছি। তো ছেলেরা আসলেই উন্মুখ হয়ে আছে।”