সাকিবকে ছাড়িয়ে ওয়ানডের সেরা অলরাউন্ডার দিলশান

ওয়ানডেতে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজেদের শেষ দুই ম্যাচে ব্যাট-বল হাতে দারুণ খেলে শীর্ষে উঠে এসেছেন শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 02:43 PM
Updated : 2 March 2015, 02:46 PM

একই সঙ্গে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সেরা অলরাউন্ডারের মুকুট ছিল সাকিবের। কিন্তু বিশ্বকাপে তেমন আশানুরূপ অলরাউন্ড পারফরম্যান্স না করায় আর দিলশান ভালো করায় শীর্ষস্থান হারান বাংলাদেশের এই ক্রিকেটার। 
 
অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৬৩ রান করার পর বল হাতে ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ৪৬ রান করলেও কোনো উইকেট পাননি তিনি। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।
 

অন্যদিকে, বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে ভালো না করতে পারলেও পরের দুই ম্যাচে দারুণ খেলেন দিলশান। বাংলাদেশের বিপক্ষে অপরাজিত ১৬১ রান করার পর ৩৫ রানে ২ উইকেট নেন তিনি। আর ইংল্যান্ডের বিপক্ষে ৪৪ রান করেন এবং ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি।  
সবশেষ প্রকাশিত আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডার দিলশানের পয়েন্ট ৪০৯। আর একধাপ নিচে নেমে যাওয়া সাকিবের পয়েন্ট ৩৯৯। l