ইংল্যান্ডের ওয়ানডে খেলার ধরণে পরিবর্তনের ইঙ্গিত

দায়িত্ব নেওয়ার আগেই অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে এ পর্যন্ত তিনটি ম্যাচ হারা ইংল্যান্ড দলের সমস্যাটা বুঝে ফেলেছেন ইসিবির পরবর্তী সভাপতি। ইংল্যান্ডের ওয়ানডে খেলার ধরণেই পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 11:24 AM
Updated : 4 March 2015, 03:54 AM

তিন ম্যাচ হেরে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপ স্বপ্ন ফিকে করে ফেলা ইংল্যান্ড দলের সমালোচনা করে আগামী সভাপতি কলিন গ্র্যাইভস বলেন, “ওয়ানডেতে আমরা পারফর্ম করতে পারছি না। টেস্টে আমরা ভালো জায়গায় আছি। আমাদের কিছু চমৎকার তরুণ খেলোয়াড় আছে এবং তাদের ওপর আস্থা রাখতে হবে।”

“আমাদের অবশ্যই একটি কৌশল থাকতে হবে এবং ওয়ানডেতে আমাদের উন্নতি করতে হবে”, যোগ করেন তিনি।

বিশ্বকাপের একাদশ আসরে তিন বড় দলের কাছেই হেরেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও শ্রীলঙ্কার কাছে হারা ওয়েন মর্গ্যানের দলের একমাত্র সাফল্য স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে।

৯ মার্চে বাংলাদেশের বিপক্ষে পুল ‘এ’তে নিজেদের পঞ্চম ম্যাচ খেলবে ইংল্যান্ড। এ ম্যাচ হারলে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপ শেষ হয়ে যাবে তাদের।

সর্বশেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে নয় উইকেটের বড় ব্যবধানে ইংল্যান্ড। প্রতিপক্ষকে তিনশ রানের ওপর লক্ষ্য দিয়েও ম্যাচ বের করে আনতে ব্যর্থ হয় মর্গ্যানরা। ইংল্যান্ড দলের মধ্যে আগ্রাসী মনোভাবের অভাব রয়েছে বলেও সমালোচনা করেন গ্র্যাইভস।

“বিশ্বকাপে দলগুলোর মধ্যে শুরু থেকে আগ্রাসী ভাব আপনি দেখবেন। অন্যদের মতো কি আমাদের খেলোয়াড়রা আগ্রাসী? আমাদের এসব বিষয় নিয়ে ভাবতে হবে।”