ডি ভিলিয়ার্সে ভয় নেই আইরিশদের

মাঠে নামার আগেই হেরে বসে থাকার দল নয় আয়ারল্যান্ড। বিশ্বের যে কোনো বোলিং লাইনআপের জন্যই ভীতি এবি ডি ভিলিয়ার্সকেও তাই বাড়তি ভয় পাচ্ছে না দলটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড জানিয়েছেন, একজন ব্যাটসম্যানের জন্য স্বাভাবিক পরিকল্পনায় কোনো পরিবর্তন আনবে না তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 10:44 AM
Updated : 2 March 2015, 10:44 AM

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে আয়ারল্যান্ডের সংবাদ সম্মেলনের একটা অংশ জুড়ে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৬ বলে অপরাজিত ১৬২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলা ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক বিশ্বকাপের আগে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডেতে দ্রুততম (৩১ বল) শতকের রেকর্ড গড়েছিলেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে যে কোনো দলকে বাড়তি সতর্ক থাকতেই হয়। আয়ারল্যান্ডও এর বাইরে নয়। মনে কি আছে, তা পোর্টারফিল্ডই জানেন, তবে অস্ট্রেলিয়ার ক্যানবেরার ম্যানুকা ওভালের ম্যাচটির আগে ডি ভিলিয়ার্সকে আটকানোর কথা ভেবে বাড়তি চাপ নিতে রাজি নন আইরিশ অধিনায়ক।

ডি ভিলিয়ার্স যেমন আক্রমণাত্মক ক্রিকেট খেলেন, এর সঙ্গে আইরিশ বোলাররা মানিয়ে উঠতে পারবে তো? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই দক্ষিণ আফ্রিকা অধিনায়ককে ভয় না পাওয়ার কথা বলেন পোর্টারফিল্ড।

“আমরা আগেও অসাধারণ লাইনআপের বিপক্ষে খেলেছি এবং ছেলেরা খুব ভালো করেছে। আমাদের প্রস্তুতি নিয়ে আমরা আত্মবিশ্বাসী। আমার কোনো সন্দেহই নেই যে, ছেলেরা কালকের জন্য প্রস্তুত। আমাদের সামনে এবি (ডি ভিলিয়ার্স) হাশিম (আমলা) বা তাদের দুর্দান্ত ব্যাটিং লাইনআপের কে এল, তাতে কিছু যায় আসে না।”