বড় ইনিংস খেলতে চান সাব্বির

বিশ্বকাপে নিজের দ্বিতীয় ম্যাচে অর্ধশতক পাওয়া সাব্বির রহমান আরো লম্বা ইনিংস খেলতে চান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 04:28 PM
Updated : 3 March 2015, 07:24 AM

নেলসনের স্যাক্সটন ওভালে বৃহস্পতিবার স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ৫৩ রানের ইনিংস খেলা সাব্বির নেলসনে আলো বেশি ছড়াতে চাওয়ার কথা রোববার জানান, “পরের ম্যাচে চেষ্টা করব দলকে জিতিয়ে আনতে।”

গত ম্যাচে মেলবোর্নে ৩৩৩ রানের লক্ষ্যে নামা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি সাব্বিরই খেলেছিলেন। কিন্তু দিন শেষে দল ৯২ রানের বড় ব্যবধানে হেরে যাওয়ায় তার মুখে হাসি থাকেনি।

এ কারণেই হয়ত আরো লম্বা ইনিংস খেলে ম্যাচ বের করে আনতে প্রত্যয়ী এই ২৪ বছর বয়সী ব্যাটসম্যান। অবশ্য ব্যক্তিগত প্রাপ্তির চেয়ে দলের জয়টাকে গুরুত্ব দেয়ার কথা জানাতে ভোলেননি তিনি।

আমি যদি পারফর্ম করি আর দল হারে, তাহলে আমারো কোনো লাভ নেই; দলেরও কোনো লাভ নেই। ক্রিকেট একটা টিম গেম। তো আমি যদি একটা রানও করি আর টিম জেতে, তাহলে এটাই আমার জন্য বড় অর্জন হবে।”

সাব্বিরদের এবারের প্রতিপক্ষ স্কটল্যান্ড নিজেদের আগের তিন ম্যাচেই হেরেছে। অন্যদিকে আফিগানিস্তানের বিপক্ষে জিতে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে পুল ‘এ’-এর তালিকায় তৃতীয় স্থানে রয়েছে।

আত্মবিশ্বাসের পাল্লাটা তাই বাংলাদেশের দিকেই ঝুঁকে আছে। তবে পাল্লা ভারী থাকলেও স্কটল্যান্ডের বিপক্ষে দলের সেরা একাদশ নিয়ে পরীক্ষায় যেতে রাজি নন সাব্বির।

“একাদশ আসলে আমি বলতে পারব না। টিম ম্যানেজমেন্ট বলতে পারবে। তবে আমাদের এই দলটা ভালো অবস্থায় আছে এবং এই দলটা নিজেদের সেরাটা খেলতে পারলে আমরা যে কাউকে হারাতে পারব।”