বাজে বোলিংকে দুষলেন মর্গ্যান

ব্যাটসম্যানদের কল্যাণে প্রথম ইনিংস শেষে ঠোটের কোনায় এক চিলতে হাসি নিয়েই মাঠ ছেড়েছিল ইংল্যান্ড। ম্যাচ শেষে তাদের সেই হাসি বিষণ্ণতায় রূপ নেয়। এর জন্য বাজে বোলিংকেই দায়ী করেছেন দেশটির অধিনায়ক ওয়েন মর্গ্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 10:15 AM
Updated : 1 March 2015, 10:30 AM

রোববার নিউ জিল্যান্ডের ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৩০৯ রান তোলে ইংল্যান্ড। এই রানকে জয়ের জন্য যথেষ্টই মনে করেছিলেন মর্গ্যান।

শেষ পর্যন্ত অবশ্য এই রানকে কিছুই মনে হয়নি। ১৬ বল বাকি রেখে মাত্র একটি উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় এভাবে ম্যাচ হারার পেছনে বাজে বোলিংকেই দেখছেন ইংল্যান্ডের অধিনায়ক।

"আমরা নিশ্চিতভাবে বোলিংয়ের কারণেই হেরেছি। আমরা স্কোর বোর্ডে লড়াই করার মতো রানই জমা করেছিলাম।"

অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করা ইংল্যান্ড তাদের দ্বিতীয় ম্যাচে আরেক আয়োজক নিউ জিল্যান্ডের বিপক্ষেও হারে। তবে স্কটল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ঘুরে দাঁড়িয়েছিল তারা। এখন আবার শ্রীলঙ্কার কাছে হেরে নকআউটে ওঠার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়ল ইংল্যান্ড।

ম্যাচটি হেরে গেলেও দলের ব্যাটসম্যানদের ভালো খেলার প্রশংসা করনে মর্গ্যান।

"জো রুট দারুণ ব্যাটিং করেছে। বিরতির সময় আমি আনন্দেই ছিলাম। শ্রীলঙ্কা ৭ বা ৮ ওভার ভালো বোলিং করেছে। তবে আমরা (ব্যাটিংয়ের) শেষটা ভালো করি। স্কোর নিয়ে খুশি ছিলাম আমরা।"

ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে শতক পান রুট। রুটের ১০৮ বলে ১২১ রান ছাড়া তেমন বড় স্কোর আর কেউ করতে পারেননি। তবে মোটামুটি সবাই কিছু না কিছু রান করায় লড়াই করার মতো পুঁজি পায় ইংল্যান্ড।

ব্যাটসম্যানদের এই ভালোর শেষ পর্যন্ত কোনো মূল্যই থাকেনি। বিশ্বকাপে কুমার সাঙ্গাকারার তৃতীয় শতক আর শ্রীলঙ্কার সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে লাহিরু থিরিমান্নের শতকে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

ইংল্যান্ড অধিনায়ক অবশ্য সাঙ্গাকারা আর থিরিমান্নের ভালো ব্যাটিংয়ের চেয়ে নিজেদের বাজে বোলিংয়ের কথাই বলেন।

"আজ আমরা প্রতি ওভারে একটি বাজে বল করেছি। …যখন আমরা ভালো বল করি, তখন আমাদের বোলিং আক্রমণ ভালো। আর ভালো বল না করলে আপনি তছনছ করে দিতে পারেন। আজ তারা এটাই করেছে।"