'কঠিন কাজ সহজ করে দেয় সাঙ্গা-থিরিমান্নে'

তিনশ' রানেরও বেশি লক্ষ্য শুরুতে কঠিনই মনে হয়েছিল শ্রীলঙ্কার কাছে। তবে কঠিন সেই কাজটা কুমার সাঙ্গাকারা আর লাহিরু থিরিমান্নে সহজ করে দিয়েছেন বলে জানিয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 07:56 AM
Updated : 1 March 2015, 07:56 AM

রোববার নিউ জিল্যান্ডের ওয়েলিংটনের ওয়েস্ট প্যাক স্টেডিয়ামে ইংল্যান্ডকে ৯ উইকেটে হারায় শ্রীলঙ্কা। টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩০৯ রান তোলে ইংল্যান্ড। জবাবে ১৬ বল হাতে রেখে একটি মাত্র উইকেট হারিয়ে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লঙ্কানরা।

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার এমন পারফরম্যান্সে বেশ খুশি দলটির অধিনায়ক। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দুই শব্দে এই খুশির বহি:প্রকাশ করেন ম্যাথিউস, "অসাধারণ পারফরম্যান্স।"

রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করে শ্রীলঙ্কা। ৫৫ বলে ৪৪ রান করে আউট হওয়ার আগে থিরিমান্নের সঙ্গে উদ্বোধনী জুটিতে তিলকারত্নে দিলশান ১০০ রান তোলেন।

এরপর থিরিমান্নের সঙ্গে জুটি বাধেন সাঙ্গাকারা। অবিচ্ছিন্ন থেকে ম্যাচ শেষ করেন তারা। দ্বিতীয় উইকেট জুটিতে ২১২ রান তোলেন তারা। দুজনেই করেন শতক।

৮৬ বলে অপরাজিত ১১৭ রান করা সাঙ্গাকারা বিশ্বকাপে তার তৃতীয় শতক পান। আর থিরিমান্নে হয়ে যান বিশ্বকাপে শতক করা শ্রীলঙ্কার সর্বকনিষ্ঠ খেলোয়াড়।

ম্যাচ শেষে এই দুই ব্যাটসম্যানের প্রশংসায় পঞ্চমুখ ম্যাথিউস।

"৩১০ রান কিছুটা বেশিই, কিন্তু সাঙ্গাকারা ও থিরিমান্নে অসাধারণ ব্যাটিং করেছে। আমার দেখা দুটি দারুণতম ইনিংস। বোলাররা ব্যর্থ হলে ব্যাটসম্যানদের এগিয়ে আসতে হবে। এটাই আমরা চেয়েছিলাম।"

প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে এভাবে একটি ম্যাচ জয়ের পরও কিছু জায়গায় আরও উন্নতি করতে হবে বলে উল্লেখ করেন শ্রীলঙ্কার অধিনায়ক।

"ফিল্ডিং এবং ইনিংসের শেষ দিকে বোলিং-এই দুটি বিভাগে আমাদের উন্নতি করতে হবে।"