ব্যাটসম্যানদের দুষলেন তৌকির

ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারের কারণ খুঁজে পেতে কোনো সমস্যাই হয়নি সংযুক্ত আরব আমিরাত অধিনায়ক মোহাম্মদ তৌকিরের। নয় উইকেটে হারের দায় ব্যাটসম্যানদেরকে দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 02:59 PM
Updated : 28 Feb 2015, 02:59 PM

পার্থে শনিবার টসে জিতে আগে ব্যাটিং করে ১০২ রান তোলে আরব আমিরাত। শাইমান আনোয়ার দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান তোলেন। এর বাইরে কেবল খুররম খান (১৪) ও মানজুলা গুরুগে (১০*) দুই অঙ্কের রান তুলতে সক্ষম হন।
 
ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের কথা তুলে ধরেন তৌকির, “আমি মনে করি, টপ অর্ডারের আরও বেশি দায়িত্বশীল হতে হবে এবং আমাদের আরও রান করা দরকার।”
 
“এই উইকেটে এটা মানানসই স্কোর নয়। আমাদের দুইশ’র বেশি রান করা উচিৎ ছিল”, যোগ করেন আরব আমিরাত অধিনায়ক।
 
শুরু থেকেই ভারতের বোলাররা চেপে ধরে আরব আমিরাতের ব্যাটসম্যানদের। ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদব প্রতিপক্ষের দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে ফেরানোর পর রবিচন্দ্রন অশ্বিন ঘূর্ণিতে চার উইকেট নেন। ম্যাচ সেরা এই স্পিনার প্রতিপক্ষ অধিনায়কের কাছ থেকে বাড়তি প্রশংসা পেলেন।
 
“ভারতের বোলিংয়ে আমরা উড়ে গেছি। তারা আসলেই ভালো বোলিং করেছে। অশ্বিন দারুণ বোলিং করেছে; আমরা তার বোলিংয়ে মানিয়ে নিতে পারিনি।”
 
বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের ১০৩ রানের লক্ষ্য দেয় আরব আমিরাত। ১৮৭ বল হাতে রেখে মাত্র শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল।
 
অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড বিশ্বকাপে এ নিয়ে টানা তিন ম্যাচে হারল আরব আমিরাত। আগের দুই ম্যাচে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের কাছে হেরেছিল দলটি।