'পাকিস্তানকে হারানোর এখনই সময়'

টানা দুই ম্যাচ হারা পাকিস্তানের 'বিপর্যস্ত' অবস্থার সুযোগ নিয়ে জিততে পারবে জিম্বাবুয়ে? ব্রিসবেন ম্যাচের আগে দেশটির অধিনায়ক এল্টন চিগুম্বুরা জানিয়েছেন, তার দল জয়ের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 01:06 PM
Updated : 28 Feb 2015, 01:06 PM

অস্ট্রেলিয়ার মাঠ গ্যাবায় লড়াইয়ে নামার আগে পাকিস্তান-জিম্বাবুয়ের মানসিক অবস্থা ঠিক বিপরীত। প্রথম দুই ম্যাচে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে অনেকটাই বিপর্যস্ত পাকিস্তান। আর ৩ ম্যাচের একটি জিতলেও ব্যাটিং-বোলিংয়ে ভালো করায় জিম্বাবুয়ের খেলোয়াড়দের মানসিক অবস্থা ভালোই।

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের চতুর্থ ম্যাচটির আগে তাই প্রসঙ্গটি আসেই- মানসিক শক্তির দিক থেকে এগিয়ে থাকায় জয়ের ব্যাপারে আশাবাদী কিনা চিগুম্বুরা। জিম্বাবুয়ের অধিনায়ক এই প্রশ্নে ইতিবাচক উত্তরই দেন।

"অবশ্যই আমরা এই ম্যাচে ইতিবাচক থাকছি এবং জিততে চেষ্টা করব। আমি মনে করি, আগামীকালের (রোববার) ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আশা করি, নিজেদের সেরা খেলাটা খেলতে পারলে জয়ী দলই হতে পারব।"

ব্যাটিং, বোলিং আর ফিল্ডিং-পাকিস্তান দলের কোনো বিভাগেই ঠিকঠাকভাবে কাজ হচ্ছে না। অন্যদিকে বড় দুই দল দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও ভালো ব্যাটিং করে জিম্বাবুয়ে। চিগুম্বুরা তার সতীর্থদের শুধু এই কাজটাই ঠিকভাবে করে যাওয়ার পরামর্শ দেন।

জিম্বাবুয়ের আরও একটা সুবিধা আছে বলে মনে করেন চিগুম্বুরা। ডেভ হোয়াটমোর কিছুদিন পাকিস্তানের কোচ ছিলেন, এখন তিনি জিম্বাবুয়ের কোচ। পাকিস্তানের খেলোয়াড়দের হোয়াটমোর ভালো করেই চেনেন বলে জানান চিগুম্বুরা এবং এটা তার দলের জন্য বাড়তি পাওনা বলেই মনে করেন তিনি।