ভারতকে ভয় পাচ্ছে না আরব আমিরাত

শক্তির ব্যবধান যোজন যোজন, তারপরও বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নদের মোটেই ভয় পাচ্ছে না সংযুক্ত আরব আমিরাত। জয়ের লক্ষ্য নিয়ে মহেন্দ্র সিং ধোনিদের বিপক্ষে খেলতে নামার কথা জানান দলটির অধিনায়ক মোহাম্মদ তৌকির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 01:45 PM
Updated : 27 Feb 2015, 01:45 PM

পার্থে শনিবার ভারতের মুখোমুখি হবে আরব আমিরাত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে আছে ভারত। অন্যদিকে সম্ভাবনা জাগিয়েও জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের বিপক্ষে হারে আরব আমিরাত। গত দুই ম্যাচে জাগানো জয়ের সম্ভাবনা এবার সত্যি করার আশা তৌকিরের।

“জিম্বাবুয়ে ম্যাচে কাছাকাছি গিয়েছিলাম। আয়ারল্যান্ড ম্যাচেও কাছাকাছি ছিলাম। আমরা জয়ের খুব কাছাকাছি যাচ্ছি। আমরা জানি, আমরা ভালো খেলছি।”

ধোনির দলে তারকার অভাব নেই। বিরাট কোহলি, শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানোর মতো নির্ভরযোগ্য তারকা আছে দলটির ব্যাটিং লাইনআপে। ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিনরা বোলিং লাইনআপের দুর্বলতা বুঝতেই দিচ্ছে না। তবে প্রতিপক্ষের তারকাদের দেখে একটু ভীত নন তৌকির।

“আমরা জানি, তারা বড় তারকা কিন্তু গত দুই ম্যাচের মতো এটাকেও একইভাবে নেব আমরা। এ ম্যাচেও আমরা একইভাবে লড়ব এবং আর সব ম্যাচের মতোই এটাকে নেব। তাদের নাম বা অবস্থান দেখে ভয় পাব না আমরা।”

“আমাদের এখন শেষ দাগটা পার হওয়া এবং জেতা দরকার। আমরা বলেছি, আমরা জয়ের কাছাকাছি আছি। এই আসরটা সবাই উপভোগ করছে এবং ভালো ক্রিকেট খেলছে”, যোগ করেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে জয়ের প্রবল সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত পেরে ওঠেনি আরব আমিরাত। তবে তৌকিরের বিশ্বাস, হারের প্রভাব পড়েনি দলের ওপর এবং ভারতের বিপক্ষে ইতিবাচক ক্রিকেট খেলতে মুখিয়ে আছে তার সতীর্থরা, “ড্রেসিংরুমের আবহ খুব-খুব ইতিবাচক। সবাই এই ম্যাচটার দিকে তাকিয়ে আছে।”