আরব আমিরাতকেও ভারতের সমীহ

এবারের প্রতিপক্ষ ‘দুর্বল’ সংযুক্ত আরব আমিরাত হলেও তাদেরকে হেলাফেলা করছে না ভারত। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন দলটির মারকুটে ব্যাটসম্যান শিখর ধাওয়ান জানিয়েছেন, আর সব ম্যাচের মতো আরব আমিরাতের বিপক্ষের ম্যাচটিও গুরুত্ব দিয়ে নিচ্ছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 11:28 AM
Updated : 27 Feb 2015, 11:28 AM

শনিবার পার্থে আরব আমিরাতের বিপক্ষে খেলবে ভারত। প্রতিপক্ষের কোন দিকটি ভারতের জন্য ‘হুমকি’ হতে পারে, এমন প্রশ্নের জবাবে শুক্রবার সাংবাদিকদের ধাওয়ান বলেন, “তাদের খেলার ভিডিও আমি এখনো দেখিনি। অনুশীলন শেষ করে হোটেলে যাওয়ার পর দেখব এবং তারপর আমি হয়ত ওই বিষয়টি বিবেচনা করে বলতে পারব।”

আরব আমিরাত সম্পর্কে জানাশোনা না থাকলেও তাদেরকে হালকাভাবে নিচ্ছে না ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও বিশ্বকাপের এ আসরের অন্যতম ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আত্মবিশ্বাসী ভারত এ ম্যাচকে সমান গুরুত্ব দিচ্ছে বলে জানান ধাওয়ান।

“এ ম্যাচে আমাদের লক্ষ্য একই রকম থাকবে। (দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর) আমরা বিশ্রামের জন্য কয়েকটা দিন সময় পেয়েছি এবং এটা আমাদের জন্য ভালো ছিল। এখন আমরা এখানে অনুশীলন করতে এসেছি। তো আগামীকালের ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করব এবং যেভাবে আমরা খেলি, সেভাবে এ ম্যাচটাতেও খেলতে যাচ্ছি।”

আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ বলে ভারতের সেরা একাদশে পরিবর্তন আসতে পারে। পরের ম্যাচগুলোর জন্য তারকাদের বিশ্রাম দেয়া হতে পারে বলেও শোনা যাচ্ছে। তবে পরিবর্তনের প্রশ্নে ধাওয়ান কেবল মোহাম্মদ সামির সেরা একাদশে না থাকার বিষয়টিই নিশ্চিত করেন।

“আমি প্রথমেই আপনার (সাংবাদিক) প্রথম প্রশ্নের উত্তর দেব। সামি আগামীকাল খেলবে না।”

হাঁটুতে চোট পেয়েছেন সামি। গত দুই ম্যাচে ছয় উইকেট নেয়া এই মিডিয়াম পেসার নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ভারত।