দ্রুততম দেড়শ' রানের বিশ্বরেকর্ডও ডি ভিলিয়ার্সের

অল্পের জন্য বিশ্বকাপের দ্রুততম শতকের রেকর্ড হয়নি। তাতে কী, ওয়ানডেতে দ্রুততম দেড়শ’ রানের রেকর্ড নিজের করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 09:37 AM
Updated : 27 Feb 2015, 01:52 PM

শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপ ম্যাচে ৬৪ বলে দেড়শ’ রানে পৌঁছে তিনি পেছনে ফেলেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনকে।

২০১১ সালের ১১ এপ্রিল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ৮৩ বলে দেড়শ’ রানে পৌঁছে রেকর্ড গড়েছিলেন ওয়াটসন।

গত জানুয়ারিতে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ১৪৯ রানের ইনিংস খেলার পথে ১৬ বলে অর্ধশতক ও ৩১ বলে শতকে পৌঁছে রেকর্ড করেছিলেন ডি ভিলিয়ার্স। এবার দ্রুততম দেড়শ' রানের রেকর্ডও নিজের দখলে নিলেন তিনি।

৩০তম ওভারে ক্রিজে এসে শুরুতে দেখেশুনেই খেলছিলেন ডি ভিলিয়ার্স। ৩০ বলে অর্ধশতকে পৌঁছান তিনি। নিজের রান তিন অঙ্কে নিয়ে যেতে সব মিলিয়ে খেলেন ৫২ বল।

শতকে পৌঁছে আরো ভয়ঙ্কর হয়ে উঠেন ডি ভিলিয়ার্স। খুনে মেজাজে ব্যাট করে মাত্র ১২ বলে তৃতীয় অর্ধশতকটি তুলে নেন তিনি।

দলকে ৫ উইকেটে ৪০৮ রানের বিশাল সংগ্রহ এনে দেয়া ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন ১৬২ রানে। তার ৬৬ বলের অধিনায়কোচিত ইনিংসটি ১৭টি চার ও ৮টি ছক্কা সমৃদ্ধ।

বিধ্বংসী এই ইনিংস খেলার পথে মাত্র দুই বলের জন্য বিশ্বকাপে দ্রুততম শতকের রেকর্ড ছুঁতে পারেননি ডি ভিলিয়ার্স। ওয়ানডের সেরা টুর্নামেন্টের গত আসরে ইংল্যান্ডের বিপক্ষে ৫০ বলে শতক করেছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়ান।