এক ওভারে ৩৪ রান!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভুলে যাওয়ার মতো একটি ওভার গেছে ওয়েস্ট ইন্ডিজের পেসার জ্যাসন হোল্ডারের। ইনিংসের ৪৮তম ওভারে ৩৪ রান দিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 08:00 AM
Updated : 27 Feb 2015, 11:08 AM

বিশ্বকাপে এক ওভারে কোনো বোলারের দ্বিতীয় সর্বোচ্চ রান দেওয়ার উদাহরণ এটা। আর ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এটা এক ওভারে কোনো বোলারের তৃতীয় সর্বোচ্চ রান খরচের উদাহরণ।

২০০৭ বিশ্বকাপে নেদারল্যান্ডসের লোডেভিক ফন বাঙ্গে এক ওভারে দিয়েছিলেন ৩৬ রান। ছয় বলে ৬টি ছয়ে এই রান তুলেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস।

ওয়ানডে ক্রিকেটেও এক ওভারে ৩৬ রানের বেশি আর কোনো বোলার দেননি। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসেন দিয়েছিলেন ৩৫ রান। পিটারসেনের সেই ওভারটিতে থিসারা পেরেরা ৫টি ছয় আর একটি চার মেরেছিলেন, একটি রান হয়েছিল ওয়াইড বল থেকে।

শুক্রবার এবি ডি ভিলিয়ার্সের বিপক্ষে ৪৮তম ওভারের প্রথম বলেই চার দেন হোল্ডার। এরপর 'নো' বলে ছয় মারেন ভিলিয়ার্স। ফ্রি হিট পাওয়া বলে মাত্র ২ রানই করতে পারেন ভিলিয়ার্স।

পরের বলটি আবার 'নো' করেন হোল্ডার। সেই বলে চার মারেন ভিলিয়ার্স। ফ্রি হিট থেকেও একটি চার পান তিনি। চতুর্থ বলে চার মারলেও পঞ্চম বলটি থেকে দুই রান নিতে পারেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কের শেষ বলটি থেকেও ৬ রান তুলে নেন ডি ভিলিয়ার্স।

ইনিংসের শেষ ওভারটিও হোল্ডার করেন। আর সেই ওভার থেকেও ৪টি ছয় ও একটি চারে ৩০ রান একাই তোলেন ডি ভিলিয়ার্স।