নিজের মাঠই অচেনা ভেটোরির!

নিজের শহর অকল্যান্ডের ইডেন পার্কই এখন অচেনা নিউ জিল্যান্ডের ড্যানিয়েল ভেটোরির। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে এই মাঠে নামতে যাওয়ার আগে বদলে যাওয়া মাঠটি সম্পর্কে ভালো ধারণা পেতে সতীর্থ নাথান ম্যাককালামের শরণাপন্ন হয়েছেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 05:23 AM
Updated : 27 Feb 2015, 12:50 PM

ভেটোরি তার ক্যারিয়ারের শেষ দিকে এসে দাঁড়িয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে নাথান ম্যাককালাম সেই তুলনায় নবীনই বলা চলে। ভেটোরির ২৮৯টি ওয়ানডের অভিজ্ঞতার বিপরীতে নাথান খেলেছেন ৭৮টি ওয়ানডে।

এক দিক থেকে অবশ্য নাথান ভেটোরির চেয়ে অভিজ্ঞ। বদলে যাওয়া ইডেন পার্কে ভেটোরি কোনো ম্যাচ না খেললেও নাথান ঠিকই খেলেছেন। 'নতুন ইডেন পার্কে' কিভাবে খেলতে হবে, সতীর্থ এই অফস্পিনারের কাছ থেকে সেই পরামর্শই নেন ভেটোরি।

বৃহস্পতিবার ভেটোরি বলেন, "আমি শুধু পুরানো মাঠেই খেলেছি এবং আমার জন্য এটা নতুন অভিজ্ঞতা হবে। এখানে সে কি করেছে, এই ব্যাপারে নাথানের সঙ্গে অনেক কথা বলছি।"

ইডেন গার্ডেনের উইকেটের অবস্থান পরিবর্তন করে ফেলায় উইকেটের সোজাসুজি বাউন্ডারি ছোট হয়ে গেছে। বিশেষ করে ব্যাটসম্যানের পেছনের বাউন্ডারি একটু বেশিই ছোট হয়েছে। ছোট এই বাউন্ডারির মাঠে কিভাবে বলতে করতে হবে, সেটাই জানতে চান ভেটোরি।

২৮৯ ওয়ানডেতে ২৯৬ উইকেট পাওয়া ভেটোরি ইডেন গার্ডেনে ২৫টি ম্যাচ খেলেন। ২৯.৯৬ গড়ে ২৩ উইকেট নেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই মাঠে খেলা ৭ ম্যাচে ২১.২৩ গড়ে তার উইকেট সংখ্যা ১২টি।

বাউন্ডারি ছোট হয়ে গেলেও নিজের শহর অকল্যান্ডের মাঠে ভালো করার ব্যাপারে আশাবাদী বলে জানান ভেটোরি।

শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউ জিল্যান্ডের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।