পরিসংখ্যানে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সাফল্য খুবই কম, সাম্প্রতিক কালের হিসেবে তো পার্থক্যটা আরও বেশি। তবে গত মঙ্গলবার ক্রিস গেইলের দাপটে যেভাবে তারা জিম্বাবুয়েকে উড়িয়ে দিল, তাতে প্রোটিয়াদের বিপক্ষে জয়ের সংখ্যাটা আরেকটু বাড়িয়ে নেয়ার স্বপ্ন দেখতেই পারে ক্যারিবীয় সমর্থকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 03:23 PM
Updated : 26 Feb 2015, 03:56 PM

শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় সকাল ৭টায় মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।

পুল 'বি'-এর ম্যাচটির আগে দেখে নেয়া যাক দল দুটির আরও কিছু পরিসংখ্যান।

* ২০০৬ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে জেতার পর থেকে এ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সঙ্গে ১৮টি ওয়ানডে খেলে ১৬টিতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। বাকি দুটির একটিতে জিতেছে তারা,  অন্যটি টাই হয়েছে।    

* ওয়ানডেতে জ্যাসন হোল্ডারের ২৯ বল খেলে একবারও আউট না হয়ে ৬২ রান করেছেন এবি ডি ভিলিয়ার্স, এর মধ্যে ৫টি চার ও ৬টি ছক্কা মারেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক।

* ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডি ভিলিয়ার্সের গড় ৬৬.১, এটা ওয়ানডেতে কোনো এক দলের বিপক্ষে কমপক্ষে ব্যক্তিগত ১ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি।

* ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডি ভিলিয়ার্স ও হাশিম আমলা চার বার জুটি গড়েছেন; দলটির বিপক্ষে দুজনে মিলে সর্বোচ্চ ৪৬৬ রান করেছেন।