শেনওয়ারির চোখে শেষ আটের স্বপ্ন!

সামিউল্লাহ শেনওয়ারির ব্যাটে ভর করেই স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় পেয়েছে আফগানিস্তান। দলকে জয় এনে দেয়ার পর এই ডানহাতি ব্যাটসম্যান এবার আফগানিস্তানকে শেষ আটে তোলার স্বপ্নও দেখাচ্ছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 10:03 AM
Updated : 26 Feb 2015, 10:05 AM

ডানেডিনে ইউনিভার্সিটি ওভালে বৃহস্পতিবার স্কটল্যান্ডকে এক উইকেটে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় তুলে নেয় এ আসরের নবাগত দলটি। দলের জয়ে ৯৬ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার পান শেনওয়ারি।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় ২৮ বছর বয়সী এই ডান-হাতি ব্যাটসম্যান বলেন, “শেষ পর্যন্ত সেখানে থাকতে পেরে এবং আফগানিস্তানকে জয় এনে দিতে পেরে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ।”

“এই আসরে আমাদের জন্য ভালো জয় এবং আমরা আরো ম্যাচ জেতার জন্য এবং সুপার এইটে ওঠার জন্য সামনের দিকে তাকিয়ে আছি”, যোগ করেন ১৪৭ বলে সাত চার ও পাঁচ ছক্কায় সাজানো ইনিংস উপহার দেয়া এই ব্যাটসম্যান।

দলের স্কোরবোর্ডে একশ' রান ওঠার আগেই সাত উইকেট হারিয়ে বিপদে পড়েছিল আফগানিস্তান। তবে ২১১ রানের লক্ষ্য ঠিকই তিন বল হাতে রেখে পূরণ করে তারা। হামিদ হাসান ও শাপুর জাদরান শেষ দিকে উইকেট আকড়ে পড়ে থেকে দলকে জিতিয়ে অপরাজিত থাকেন।

তাই শেষ দিকে রান তোলার তাড়া থাকায় শতকের কাছাকাছি গিয়ে আউট হলেও শেনওয়ারির মনে কোনো দুঃখ নেই, “আমরা দ্রুত পাঁচ উইকেট হারিয়েছিলাম এবং আমার উপর দায়িত্ব ছিল, শেষ পর্যন্ত উইকেটে।”