ভাগ্যকেই দুষছেন মমসেন

কাছাকাছি গিয়েও শেষ পর্যন্ত জয় না পাওয়ার হতাশায় পুড়ছেন প্রেস্টন মমসেন। দারুণ সম্ভাবনা জাগিয়ে আফগানিস্তানের কাছে হেরে যাওয়ায় ভাগ্যকেও দোষারোপ করছেন স্কটল্যান্ডের এই অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 09:39 AM
Updated : 26 Feb 2015, 09:41 AM

ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে বৃহস্পতিবার ব্যাটিং ব্যর্থতায় ২১০ রান তুলেও বোলারদের নৈপুণ্যে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল স্কটল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত এক উইকেটে হেরে যায় তারা। তীরে এসে তরী ডুবে যাওয়াটা তাই মেনে নিতে পারছেন না মমসেন।

“আসলেই এটা আমাদের জন্য কঠিন। প্রত্যাশাটা কি তা আমরা জানতাম। আমরা জানতাম, যদি আমরা ধৈর্য্য ধরতে পারি, তাহলে কিছু উইকেট নিতে পারি এবং আরো পেতে পারি।”

প্রতিপক্ষের স্কোরবোর্ডে একশ' রান ওঠার আগেই সাত উইকেট তুলে নেয় স্কটল্যান্ডের বোলাররা। কিন্তু মিডল অর্ডারে সামিউল্লাহ শেনওয়ারি শতকের কাছাকাছি রান তোলার পর শেষ দিকে হামিদ হাসান ও শাপুর জাদরান দৃঢ়তাপূর্ণ ব্যাটিং করে স্কটিশদের জয়ের স্বপ্ন মাটি করে দেয়।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তাই মমসেনের কণ্ঠে জয় না পাওয়ার আক্ষেপটাই ঝরল, “আমরা ওদের সাত ব্যাটসম্যানকে ফিরিয়েছিলাম, কিন্তু আমরা পারিনি। অবশ্যই পুরোটা সময় আমরা উইকেট পাওয়ার চেষ্টা করেছি। ওই ৮, ৯ ও ১০-এর উইকেট কিন্তু দূর্ভাগ্যজনকভাবে আমরা পারিনি।”

এ নিয়ে বিশ্বকাপের একাদশ আসরে টানা তিন ম্যাচ হারল স্কটল্যান্ড। আগের দুই ম্যাচে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের কাছেও হেরেছিল তারা।