দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে অনুশীলন করেননি গেইল

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন দলের সঙ্গে অনুশীলন করেননি পিঠে ব্যথার সঙ্গে লড়তে থাকা ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান ক্রিস গেইল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 09:02 AM
Updated : 26 Feb 2015, 03:57 PM

বৃহস্পতিবার দলের এক মুখপাত্র জানান, গেইলকে দিনটি ছুটি দেয়া হয়েছে। তবে শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন তিনি।

মাঝে লম্বা সময় রান খরায় কাটানোর পর গত মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রান করে বিশ্বকাপে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ড গড়েন গেইল।

ওই ম্যাচ শেষে গেইলের কণ্ঠে ছিল রানে ফেরার স্বস্তি, কিন্তু একই সঙ্গে জানান এখনও তিনি চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। চোটটা কখনই হয়ত পুরোপুরি সারবে না বলেও আশঙ্কা প্রকাশ করেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

গেইলের চোট নিয়ে ক্যারিবীয় অধিনায়ক জ্যাসন হোল্ডারের কণ্ঠেও আছে শঙ্কা।

"অবশ্যই আগে থেকেই সে পিঠের সমস্যায় ভুগছে। তাই আমরা যতদূর সম্ভব তার ওপর খেয়াল রাখার চেষ্টা করছি।"

প্রায় ১৮ মাস পর ওয়ানডেতে তিন অঙ্কের ইনিংস গড়ার পর অনুশীলনে না থাকাটা কি গেইলের ব্যাটে ধারাবাহিকতায় প্রভাব ফেলবে?- দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এবি ডি ভিলিয়াস অবশ্য সেটা মনে করেন না।

এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডি ভিলিয়ার্স বলেন, "সে খুব বেশি অনুশীলন করে না। ব্যাঙ্গালোরে আমি তার সঙ্গে খেলেছি, এবং আপনি তাকে নেটে খুব বেশি অনুশীলন করতে দেখবেন না।"

আর গেইলের অমন মারকুটে ব্যাটিংয়ের প্রসঙ্গে কথা বলতে গিয়ে ডি ভিলিয়ার্স বলেন, "তাকে এমন ব্যাট করতে দেখাটা আশ্চর্যের নয়।" 

তিন ম্যাচ খেলে ২টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পুল 'বি'-এর দ্বিতীয় স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ। আর দুই ম্যাচের একটিতে জেতা দক্ষিণ আফ্রিকা ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।