জয়ের উচ্ছ্বাসে ভাসছেন নবি

বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসে প্রথম জয় পাওয়ার আনন্দে ভাসছে আফগানিস্তান। আর অধিনায়ক হিসেবে এই অর্জনে দারুণ খুশি মোহাম্মদ নবি। ব্যাটসম্যানরা শুরুতে ভালো না করলেও শেষ দিকে চাপকে হার মানিয়ে ম্যাচ বের করে আনায় সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2015, 07:38 AM
Updated : 26 Feb 2015, 07:38 AM

ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে বৃহস্পতিবার স্কটল্যান্ডের দেয়া ২১১ রানের লক্ষ্যে আফগানিস্তান তিন বল আর ১ উইকেট হাতে রেখে পৌঁছে যায়।

“এটা বিশ্বকাপে আমাদের প্রথম জয় এবং সবাই এটা উপভোগ করছে।”

শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। এক পর্যায়ে ৯৭ রানে সাত উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া আফগানিস্তানকে টেনে তোলেন সামিউল্লাহ শেনওয়ারি। ১৪৭ বলে ৯৬ রানে মহামূল্যবান ইনিংস খেলা শেনওয়ারি তাই আলাদাভাবে অধিনায়কের প্রশংসা পেলেন।

“অনেক চাপ ছিল। ছেলেরা ভালো ব্যাটিং করেনি। দ্রুত চার-পাঁচ উইকেট হারিয়েছিলাম আমরা কিন্তু শেনওয়ারি ভীষণ ভালো খেলেছে।”

বাংলাদেশের কাছে ১০৫ রানের বড় ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু করে আফগানিস্তান। পরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে হারে তারা। তবে স্কটিশদের বিপক্ষে গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমে বিশ্বকাপে প্রথম জয়ের স্বপ্ন পূরণ করে নেয় আফগানিস্তান।

ডানেডিনের ম্যাচ থেকে অনেক অভিজ্ঞতা নেয়ার কথাও বলেন আফগানিস্তান অধিনায়ক। এ অভিজ্ঞতা অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে নিজেদের পরের ম্যাচগুলোয় কাজে লাগিয়ে আরো জয় পাওয়ার ব্যাপারেও আশাবাদী তিনি, “আশা করি, আরো ম্যাচ জিতব আমরা।”