বাংলাদেশ ম্যাচে মালিঙ্গায় আস্থা ম্যাথিউসের

ছন্দ হারিয়ে নিজেকে খুঁজে ফেরা লাসিথ মালিঙ্গার ওপর আস্থা হারাচ্ছেন না অ্যাঞ্জেলো ম্যাথিউস। শ্রীলঙ্কা অধিনায়কের বিশ্বাস, বাংলাদেশের বিপক্ষে চেনা ছন্দে দেখা যাবে তার বোলিং লাইনআপের অন্যতম সেরা এই পেসারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2015, 04:49 PM
Updated : 25 Feb 2015, 04:49 PM

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এ ম্যাচের জন্য নেটের অনুশীলনে মালিঙ্গা কঠোর পরিশ্রম করেছেন বলে জানান ম্যাথিউস।

“যদি আপনি মালিঙ্গাকে নেটে দেখেন, সে কঠোরতম পরিশ্রম করেছে। নিজের ছন্দ ফিরে পেতে কয়েক ঘন্টা ধরে বোলিং করেছে সে।”

নিউ জিল্যান্ডের শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিপক্ষে মালিঙ্গার বিশ্বকাপ শুরুটা ভালো হয়নি। কিউইদের বিপক্ষে ৮৪ রান খরচে উইকেট শূন্য থাকেন এই ডানহাতি পেসার। তবে আফগানিস্তান ম্যাচে ৪১ রানে তিন উইকেট নেন তিনি।

শ্রীলঙ্কা অধিনায়ক ম্যাথিউসের আশা আফগানিস্তান ম্যাচের পারফরম্যান্সের ধারাবাহিকতা সামনের ম্যাচগুলোতেও ধরে রাখবেন মালিঙ্গা। চোট কাটিয়ে ফেরায় মালিঙ্গা যে স্বরূপে ফিরতে চেষ্টার ত্রুটি রাখছেন না, সেটাও প্রতিপক্ষকে মনে করিয়ে দিয়েছেন অধিনায়ক।

“দলের জন্য সেরাটা দিতে সে কঠিন চেষ্টা করছে। আমরা সবাই জানি, কত ভালো বোলার সে। কেননা, যখন সে ফর্মে থাকে, তখন সে যেটা করে তা আসাধারণ। আমি মনে করি, সে ভালোভাবে ফিরবে।”

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মেলবোর্ন ম্যাচ সামনে রেখে মালিঙ্গাকে ভয় না পাওয়ার কথা বলেন। প্রতিপক্ষ দলের এই পেসারকে সমীহ করেই তাকে সামলানোর প্রশ্নে সতীর্থ ব্যাটসম্যানদের ওপর নিজের আস্থার কথাও জানান মাশরাফি।

“ভালো অবস্থায় আসতেও সময় লাগে না। তবে ছেলেরা আত্মবিশ্বাসী; মালিঙ্গা ভালো অবস্থায় থাকতেও তারা ওকে খেলেছে। ‘ডেথ’ বোলিংয়ে ও বিশ্বসেরা। ওকে সামলাতে আমাদের পেছনের ব্যাটসম্যানরা পরিকল্পনা করছে।”