বাংলাদেশের সামনে রানে ভরা উইকেট

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে ঝড় তুলতে পারেন ব্যাটসম্যানরা। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের উইকেট বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে সেই ইঙ্গিত দিচ্ছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2015, 07:34 AM
Updated : 25 Feb 2015, 10:35 AM

বৃহস্পতিবার এমসিজিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন, “উইকেট দেখে ভালো মনে হয়েছে। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দেখেছি। এখানে খেলতে আমরা সাগ্রহে অপেক্ষা করছি।”

১৯৭১ সালের ৫ জানুয়ারি এমসিজিতেই একদিনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এই ভেন্যুতে খেলার সুযোগ পেয়ে রোমাঞ্চিত মাশরাফিরা।

“সাত/আট ঘণ্টায়ও উইকেটের খুব একটা পরিবর্তন হয় না। আমার মনে হচ্ছে, এটা ‘হাই স্কোরিং ম্যাচ’ এর উইকেট।”

মাশরাফি জানান, উইকেটে খুব একটা ঘাস নেই। এমসিজির উইকেট ফ্ল্যাটই মনে হচ্ছে। তিনি বলেন, “আগের ম্যাচ থেকে তথ্য নেয়ার চেষ্টা করছি। আমার মনে হয়, ভালো বল করলে হয়তো সহায়তা পাওয়া যেতে পারে। তবে ভালো পারফরম্যান্স করব, এই প্রত্যাশাই করছি।”

এমসিজির উইকেট নিয়ে আশাবাদী বাংলাদেশের পেস বোলিং কোচ হিথ স্ট্রিকও। তিনি বলেন, “সবাই সামনের দিকে তাকিয়ে আছে। এটা ভালো চ্যালেঞ্জ এবং আমি মনে করি, এই উইকেটে অনেক কিছু আছে। আপনি যদি ভালো ব্যাটিং করেন, তাহলে এর জন্য পুরস্কার আছে। আমরা ভালো লড়াইয়ের জন্য সামনের দিকে তাকিয়ে আছি।”