বাউন্সে আবারও ভারত বধের পরিকল্পনা ইংল্যান্ডের

পার্থের বাউন্সি উইকেটে ভারতের ব্যাটসম্যানদের জড়তাকে কাজে লাগিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলার স্বপ্ন দেখছে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 12:42 PM
Updated : 29 Jan 2015, 04:57 AM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বৃষ্টির কারণ পণ্ড হয়ে যাওয়া ম্যাচ থেকে ২ পয়েন্ট পাওয়ায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলার স্বপ্নটা ভালোভাবেই বেঁচে আছে ভারতের।

অস্ট্রেলিয়ার সঙ্গে ফাইনাল খেলার লক্ষ্য নিয়েই শুক্রবার পার্থে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

ফাইনাল খেলার স্বপ্ন দেখা ইংল্যান্ডের পরিকল্পনা একটু অন্যরকম। পার্থের বাউন্সি উইকেট কাজে লাগিয়ে ভারত বধের পরিকল্পনা সাজাচ্ছে তারা। আর এক্ষেত্রে ইংল্যান্ডকে অনুপ্রেরণা যোগাচ্ছে ত্রিদেশীয় সিরিজে দুই দেশের প্রথম ম্যাচে ভারতের ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ।

ব্রিসবেনে ২০ জানুয়ারি ইংল্যান্ডের পেস আক্রমণের তোপে পড়ে ১৫৩ রানে অলআউট হয়েছিল ভারত। ৯ উইকেটে ম্যাচটি জিতেছিল ইংল্যান্ড। তাদের দুই পেসার স্টিভেন ফিন ও জেমস অ্যান্ডারসন মিলে নেন ভারতের ৯টি উইকেট।

এ ছাড়া বৃহস্পতিবারের ম্যাচের ভেন্যুতে গত রোববার বিগ ব্যাশ লিগের একটি সেমি-ফাইনাল হয়। এই ম্যাচটি দেখে ইংল্যান্ডের সহকারি কোচ পল ফারব্রেসের মনে হয়েছে, উইকেটে বেশ বাউন্স আছে।

ফারব্রেস বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিত।

"গ্যাবা আর ওয়াকা ভারতের বিপক্ষে আমাদের খেলার জন্য সেরা দুটি মাঠ হতে পারে। এটা নয় কি?"

অস্ট্রেলিয়ার দুটি মাঠ ব্রিসবেনের গ্যাবা আর পার্থের ওয়াকা বাউন্সি উইকেটের জন্য সুবিখ্যাত। এর একটিতে ম্যাচ হবে বলে দারুণ হবে বলে নিজেদের সম্ভাবনাটা একটু বেশিই দেখছেন ফারব্রেস।

"আমার মনে হয়, বোলাররা এখানে বল করার জন্য রোমাঞ্চিত থাকবে। রোববার এখানে আমরা টি-টোয়েন্টি ম্যাচটি দেখেছি এবং বল উড়ছে দেখাটা রোমাঞ্চের ছিল। আমার মনে হয়, বোলাররা উন্মুখ হয়ে আছে।"