শুভাগতের দারুণ বোলিংয়ে ৩ দিনেই ঢাকার জয়

শুভাগত হোম চৌধুরীর ক্যারিয়ার সেরা বোলিংয়ে তিন দিনেই জয় পেয়েছে শিরোপাধারী ঢাকা বিভাগ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৯৯ রানে বিধ্বস্ত হয়ে বিশাল ব্যবধানে হেরেছে গত আসরে সবার নিচে থাকা বরিশাল বিভাগ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 10:35 AM
Updated : 27 Jan 2015, 10:35 AM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে বরিশালকে ইনিংস ও ৪১৩ রানে হারায় ঢাকা।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে ৫৯১ রান নিয়ে খেলা শুরু করে ঢাকা। এই দিন নাদীফ চৌধুরীর উইকেট হারিয়ে আরও ৬০ রান যোগ করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে তারা।

৫ উইকেটে ৬৫১ রানে ঢাকা ইনিংস ঘোষণা করার সময় ১০৬ রানে অপরাজিত থাকেন তাইবুর পারভেজ। দলের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে শতকে পৌঁছান তিনি। এই বাঁহাতি ব্যাটসম্যানের ১৭৩ বলের ইনিংসটি ১১টি চার সমৃদ্ধ।

এর আগে দ্বিশতক করেন ম্যাচ সেরা রনি তালুকদার (২২৭)। শতক করেন রকিবুল হাসান (১৪৫)।

প্রথম ইনিংসে মাত্র ১৩৯ রান করা বরিশাল দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হয়। ঢাকাকে আবার ব্যাটিংয়ে নামাতেই ৫১২ রান করতে হতো তাদের। ২৯ ওভার ৪ বল স্থায়ী দ্বিতীয় ইনিংসে এবার একশ’ রানও করতে পারেনি বরিশাল।

মাত্র ২২ রানে ৬ উইকেট নিয়ে বরিশালকে প্রায় একাই ধসিয়ে দেন শুভাগত। এই অফস্পিনার প্রথম শ্রেণির ক্রিকেটে এবারই প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিলেন। এছাড়া পেসার শাহাদাত হোসেন ৩ উইকেট নেন ৪০ রানে।

সর্বোচ্চ ৩৬ রানে অপরাজিত থাকেন আল-আমিন জুনিয়র। এছাড়া শাহরিয়ার নাফীস ২২ ও ফজলে রাব্বি ২০ রান করেন। দলের আর কেউ দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।