শ্রীলঙ্কার বিশ্বকাপ প্রস্তুতিতে জয়াসুরিয়ার অসন্তোষ

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপের জন্য দলের প্রস্তুতিতে খুশি নন শ্রীলঙ্কার প্রধান নির্বাচক সনাথ জয়াসুরিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 04:05 PM
Updated : 25 Jan 2015, 04:05 PM

রোববার ডানেডিনে নিউ জিল্যান্ডের কাছে ১২০ রানে হারের পর অসন্তোষ প্রকাশ করেন জয়াসুরিয়া। এদিন ৩১৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৯৫ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

“নিউ জিল্যান্ডে যা হচ্ছে তাতে আমি খুব একটা খুশি নই।”

নিউ জিল্যান্ডের সঙ্গে সাত ওয়ানডের সিরিজে শ্রীলঙ্কার এটা টানা তৃতীয় হার। এই জয়ে ছয় ম্যাচ শেষে ৪-১ এ সিরিজ জয়ও নিশ্চিত করেছে স্বাগতিকরা।

দলে অনেক জায়গায় উন্নতি করতে হবে বলে মনে করেন জয়াসুরিয়া। বিশেষ করে পেসার লাসিথ মালিঙ্গা না থাকায় বোলিংয়ে অভিজ্ঞতার ঘাটতির বিষয়টা তুলে ধরেন তিনি। তবে নুয়ান কুলাসেকারা ও সুরঙ্গ লাকমাল ফিরলে এই সমস্যা দূর হবে বলে মনে করেন তিনি।

আর আগামী কয়েক সপ্তাহের মধ্যে সমস্যাগুলো কাটিয়ে ওঠার ব্যাপারেও আশাবাদী সাবেক এই ক্রিকেটার।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে হতে যাওয়া এবারের বিশ্বকাপে একটা জায়গায় অবশ্য খুশি হওয়ার রসদ পাচ্ছেন জয়াসুরিয়া।

এই টুর্নামেন্টে দুই স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের সঙ্গে ‘এ’ গ্রুপে খেলবে শ্রীলঙ্কা। উদ্বোধনী দিনে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে সাঙ্গাকারাদের। গত ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে নিউ জিল্যান্ড সফরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তাই বিশ্বকাপে ভালো শুরুর আশা করছেন জয়াসুরিয়া।

“এই কঠিন কন্ডিশনে খেলতে আমাদের জন্য এটা ভালো একটা সুবিধা। এখানে মানিয়ে নিতে আমরা প্রায় দুই মাস ধরে টেস্ট ও ওয়ানডে খেলছি এবং একই দলের বিপক্ষে খেলাটা বড় একটা সুবিধা।”

শ্রীলঙ্কার গ্রুপেই খেলবে বাংলাদেশ। এই গ্রুপের অন্য তিনটি দল হলো ইংল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ড।