শরীফের ৬ উইকেট, রনির শতক

মোহম্মদ শরীফের মারাত্মক বোলিংয়ে জাতীয় ক্রিকেট লিগের প্রথম দিনের দুই সেশনও টেকেনি বরিশাল বিভাগের ইনিংস। বরিশালকে কম রানে বেধে রাখার পর ঢাকা বিভাগকে বড় লিডের দিকে নিয়ে যাচ্ছেন রনি তালুকদার ও আব্দুল মজিদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2015, 11:55 AM
Updated : 25 Jan 2015, 11:55 AM

রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১৩৯ রানে অলআউট হয়ে যায় গত আসরে তলানিতে থাকা বরিশাল।

১৮ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে বিদায় করে শিরোপাধারী ঢাকাকে ভালো সূচনা এনে দেন শরীফ।

এক পর্যায়ে দলকে ২ উইকেটে ৮০ রানে পৌঁছে দিয়েছিলেন ফজলে রাব্বি ও নুরুজ্জামান। কিন্তু এরপরই দিক হারায় বরিশাল। মাত্র ৫৯ রান যোগ করতে শেষ ৮ উইকেট হারায় তারা।

শুভাগত হোম চৌধুরীর শিকারে পরিণত হওয়ার আগে সর্বোচ্চ ৫২ রান করেন ফজলে রাব্বি। তার ৮৭ বলের ইনিংসটি ৬টি চার ও ৪টি ছক্কায় গড়া। অর্থাৎ এই বাঁহাতি ব্যাটসম্যানের ৪৮ রানই আসে চার-ছক্কা থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন আল-আমিন হোসেন জুনিয়র।

জবাবে দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ঢাকার সংগ্রহ ১৮০ রান। ১০৩ রানে অপরাজিত থাকা রনির ১১৭ বলের ইনিংসটি সাজানো ১৫টি চারে।

গতবারের সর্বোচ্চ রান সংগ্রাহক মজিদ ব্যাট করছেন ৭০ রানে। তার ১১৭ বলের ইনিংসটি ১২টি চার সমৃদ্ধ। রনি, মজিদের দৃঢ়তাভরা ব্যাটিংয়ে প্রথম দিন শেষে ৪১ রানে এগিয়ে রয়েছে ঢাকা।