স্পিন ‘শক্তি’ বাংলাদেশের

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপে স্পিনাররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছেন মাশরাফি বিন মুর্তজা। দলের স্পিনাররা তাই সাফল্য এনে দিতে পারবে বলে আশা করছেন বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 12:55 PM
Updated : 22 Jan 2015, 12:59 PM

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “আমার বিশ্বাস, সেখানে স্পিনারদের খুব গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। উইকেটে ঘাস না থাকলে স্পিনাররাই গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।”

অস্ট্রেলিয়ায় সাম্প্রতিক সময়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি তিন ধরনের ক্রিকেটেই দারুণ সাফল্য পাচ্ছেন স্পিনাররা। মাশরাফি বিশ্বাস, বিশ্বকাপেও এটা অব্যাহত থাকবে।  

বাংলাদেশ দলে অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে আছেন দুই বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও তাইজুল ইসলাম। মাশরাফির বিশ্বাস, সঠিক লাইন ও লেন্থে বল করলে এরা ঠিকই সাফল্য পাবেন।

বিশ্বকাপে ভারসাম্যপূর্ণ একাদশ চান বাংলাদেশের অধিনায়ক। একটা দিক শক্তিশালী করতে গিয়ে অন্য দিকটা দুর্বল করে ফেলতে রাজি নন তিনি।

অস্ট্রেলিয়ার বড় মাঠে ‘রানিং বিটুইন দ্য উইকেট’ খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠবে বলে মনে করেন মাশরাফি। তিনি বলেন, “দুই রানগুলোতে তিন রানে পরিণত করার চেষ্টা করতে হবে। মাঠ বড় হলেও ছক্কা কিন্তু কম হয় না। বল ব্যাটে আসায় ব্যাটসম্যানরা সহজেই খেলতে পারেন।”  

মাশরাফির বিশ্বাস, বিশ্বকাপের পিচে খুব বেশি সুইং থাকবে না। শুরুতে একটু ভুগতে হলেও মানিয়ে নিলে সহজেই রান পাওয়া যাবে।

“ওয়ানডেতে ভালো বোলিং লাইন-আপের বিপক্ষেও ২৬০/২৭০ রান হচ্ছে। উইকেট খুব ভালো অবস্থায় রয়েছে। প্রথম দিকে হয়তো আমাদের ব্যাটসম্যানদের একটু কষ্ট হবে। তবে উইকেটে থাকলে যে পরে রান হবে সেটা বোঝা যায়।”