আফগানিস্তানকে হারিয়ে ভালো শুরুর লক্ষ্য মাশরাফি

বাংলাদেশ দলের সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই মাশরাফি বিন মুর্তজার। কোয়ার্টার-ফাইনালের প্রথম লক্ষ্যে পৌঁছাতে কোথায় উন্নতি করতে হবে সে বিষয়েও পরিষ্কার ধারণা আছে তার। দলের ওপর প্রত্যাশা কতটা তাও জানা অধিনায়কের। তাই শুরুটা ভালো করতে সতীর্থদের তাগিদ দিয়েছেন দেশসেরা এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2015, 11:14 AM
Updated : 22 Jan 2015, 01:11 PM

১৮ ফেব্রুয়ারি নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এরপর অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, স্কটল্যান্ড, ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে তারা।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বিশ্বকাপে লক্ষ্য নিয়ে মাশরাফি বলেন, “আমরা চেষ্টা করবো দ্বিতীয় রাউন্ডে (কোয়ার্টার-ফাইনাল) যাওয়ার। এটা খুব কঠিন হবে। তবে ইচ্ছার তো শেষ নেই, পারলে তো শেষ পর্যন্ত যেতে চাই।”

মাশরাফি জানান, কোয়ার্টার-ফাইনালে খেলার লক্ষ্য পূরণ করতে ভালো শুরু চান তিনি।

“শুরুটা বেশ গুরুত্বপূর্ণ, তাই শুরুটা ভালো করতে হবে। তাহলে সবাই একটা ভিত পাবেন। এরপর থেকে বড় ম্যাচগুলো আসবে।”

আফগানিস্তানের কাছে গত বছর দেশের মাটিতে এশিয়া কাপ হেরে গিয়েছিল বাংলাদেশ।

তৃতীয় বিশ্বকাপ খেলতে যাওয়া মাশরাফি জানান, দলের সামর্থ্য নিয়ে তার মনে কোনো সংশয় নেই। স্কিলের দিক থেকেও নিজেদের পিছিয়ে রাখছেন না তিনি।

“এই ধরণের টুর্নামেন্টে ভালো করতে মানসিক শক্তির খুব প্রয়োজন হয়। এই পর্যায়ে যে বেশি চাপ নিতে পারবে সে তত উপকৃত হবে। আমাদের সামর্থ্য আছে দ্বিতীয় রাউন্ডে খেলার, ভালো খেললে তা সম্ভব।”

বাংলাদেশের অধিনায়ক জানান, প্রতিটি জায়গায় তার দল উন্নতি করছে। তবে বড় দলগুলোকে হারাতে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে আরো উন্নতি প্রয়োজন বলে মনে করেন তিনি।