বিশ্বকাপ দলে ৪ পেসার

বিশ্বকাপের চূড়ান্ত দলে অলরাউন্ডারসহ চার পেসার রাখা হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2014, 02:35 PM
Updated : 26 Dec 2014, 02:41 PM

শুক্রবার মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ফারুক জানান, অলরাউন্ডারসহ আট-নয় জন পেসার আছে প্রাথমিক দলে। কম্বিনেশনের জন্য ১৫ জনের চূড়ান্ত দলে হয়তো চার জনকে রাখা হবে।

“চূড়ান্ত দল গঠনের সময় পিচ, কন্ডিশন ও প্রতিপক্ষ আমাদের বিবেচনায় থাকবে। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের কন্ডিশন ও দীর্ঘ সফরের কথা বিবেচনা করে চার জন পেসার রাখতেই হবে।"

৩০ সদস্যের প্রাথমিক দলে পেসার বা পেস-অলরাউন্ডার হিসেবে আছেন, মাশরাফি বিন মুর্তজা, জিয়াউর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, মুক্তার আলী, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবুল হাসান, সৌম্য সরকার ও মোহাম্মদ শহীদ।

“আল-আমিন আর রুবেল লিগে খুব একটা ভালো করতে পারেনি। তবে তাসকিন, মাশরাফি, শহীদ, হাসান ভালো করছে। শফিউল চোট থেকে ফিরে ভালো করছে। আল-আমিন পুরো বছর ভালো করেছে। আইসিসির নিষেধাজ্ঞার কারণে ওর একটু ছন্দপতন হয়েছে। সে প্রতিভাবান বোলার, আমি আশাবাদী সে শিগগির স্বরূপে ফিরবে।”

আইসিসির দেয়া সময়সীমা অনুযায়ী ৭ জানুয়ারির মধ্যে দল দিতেই হবে। ততদিন অপেক্ষা করবেন না ফারুক। প্রধান নির্বাচক জানান, ৪ বা ৫ জানুয়ারি বিশ্বকাপের দল ঘোষণা করতে পারেন।

চার পেসার রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন ও তাসকিন আহমেদকে পরামর্শ দিচ্ছেন সহকারী কোচ সরোয়ার ইমরান। ছবি: বিসিবি

“আমাদের হাতে হয়তো আর এক সপ্তাহ সময় রয়েছে। আমরা এরই মধ্যে প্রাথমিক আলোচনা করেছি। জানুয়ারির ১ বা ২ তারিখে আবার বসে আমরা চূড়ান্ত দল বাছাই করবো।”
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এখনো চারটি রাউন্ডের খেলা রয়েছে। শনিবার ও মঙ্গলবারের ম্যাচ দুটিতে ক্রিকেটারদের দেখার সুযোগ রয়েছে নির্বাচকদের। ফারুক ইঙ্গিত দিয়েছেন, অনভিজ্ঞ দুয়েকজন খেলোয়াড় থাকতে পারে চূড়ান্ত দলে।
“প্রাথমিক দলে হয়তো একজন বা দুইজন থাকতে পারে যারা হয়তো খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। দলে সঠিক কম্বিনেশন ধরে রাখা খুব গুরুত্বপূর্ণ। আমরা সম্ভাব্য সেরা দল গঠন করার চেষ্টা করবো।”