‘কোহলি-ধাওয়ান ঝগড়া’ নিয়ে ধোনির রসিকতা

ব্রিসবেন টেস্ট চলার সময় শিখর ধাওয়ান ও বিরাট কোহলির মধ্যে ঝগড়া হয়েছে বলে গণমাধ্যমে যে খবর এসেছে তা উড়িয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। গণমাধ্যমের এই কাণ্ড নিয়ে এক চোট রসিকতাও করেছেন ভারত অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 12:48 PM
Updated : 25 Dec 2014, 12:48 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের সকালে ব্যাটিংয়ে নামার কথা ছিল আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও ধাওয়ানের। কিন্তু অনুশীলন করতে গিয়ে চোট পাওয়ায় ধাওয়ান ব্যাটিংয়ে নামতে পারেননি। মাত্র পাঁচ মিনিটের প্রস্তুতিতে কোহলিকে ব্যাটিং নামতে হয়। সংবাদ মাধ্যমে খবর আসে, এ নিয়ে দিল্লির এই দুই ব্যাটসম্যানের মধ্যে ঝগড়া লাগে। দুই জনকে আলাদা করতে দলের পরিচালক রবি শাস্ত্রিকে আসতে হয়।

ধোনি ধাওয়ানের চোট পাওয়ার ঘটনায় ড্রেসিংরুমে সমস্যায় পড়ে যাওয়ার কথা বললেও সংবাদমাধ্যমে আসা ঝগড়ার খবরকে ‘বানোয়াট’ বলে উড়িয়ে দেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে রসিকতাও করেন তিনি।

“আসলে ঘটনাটা ছিল, শিখরকে বিরাট ছুরি মেরেছিল। ধাওয়ান সেরে ওঠার পর আমরা তাকে জোর করে ব্যাটিংয়ে পাঠাই। এগুলো সবই গল্প। মারভেল ও ওয়ার্নার ব্রাদার্সের এগুলো নিয়ে সিনেমা বানানো উচিত।”

গণমাধ্যমকে যে এই ‘বিভ্রান্তিকর’ তথ্য দিয়েছে সে ড্রেসিংরুমে থাকার উপযুক্ত নয় বলে জানান ধোনি। ওই ব্যক্তির চলচ্চিত্র প্রতিষ্ঠানগুলোর হয়ে কাজ করা উচিত বলে মনে করেন ভারতকে ওয়ানডে বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা এনে দেয়া এই অধিনায়ক।

ধোনি জানান, ভারতের ড্রেসিংরুমের অবস্থা চমৎকার, সেখানে কোনো সমস্যা নেই। কিন্তু কিছু সাংবাদিকের নিজেদের মতো বানিয়ে প্রতিবেদন তৈরি করে।

সিরিজে টিকে থাকতে শুক্রবার শুরু হতে যাওয়া মেলবোর্নে টেস্টে জয় ছাড়া কোনো বিকল্প নেই ভারতের। অ্যাডিলেইডে প্রথম টেস্ট ৪৮ রানে আর ব্রিসবেনে দ্বিতীয় টেস্ট ৪ উইকেটে জিতে ৪ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।