মেলবোর্ন টেস্টে অভিষেক হচ্ছে বার্নসের

মেলবোর্ন টেস্টে অভিষেক হচ্ছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জো বার্নসের। কুইন্সল্যান্ডের এই উদ্বোধনী ব্যাটসম্যান ছয় নম্বরে ব্যাট করতে নামবেন বলে জানিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2014, 10:51 AM
Updated : 25 Dec 2014, 10:51 AM

শুক্রবার মেলবোর্নে ভারতের বিপক্ষের সিরিজের তৃতীয় টেস্ট খেলতে নামবে স্বাগতিকরা।

বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে বড়দিনের পরদিন শুরু হতে যাওয়া টেস্টের একাদশ ঘোষণা করেন অধিনায়ক স্টিভ স্মিথ। এই টেস্টে পেসার মিচের স্ট্যার্কের জায়গায় দলে এসেছেন রায়ান হ্যারিস।

অনুশীলনের সময় জেমস প্যাটিনসনের বাউন্সারে শেন ওয়াটসন মাথায় আঘাত পাওয়ায় বার্নসের ওপরের দিকে ব্যাটিংয়ের সম্ভাবনা বেড়েছিল। তবে মাইকেল ক্লার্কের চোটের কারণে অধিনায়কের দায়িত্ব পাওয়া স্মিথ ব্যাটিং লাইনআপের মিডল অর্ডারেই রাখছেন বার্নসকে।

“টপ অর্ডারে ব্যাটিংয়ের জন্য শেন ওয়াটসন বেশি মানানসই..জো ছয় নম্বরে ব্যাটিংয়ে নামবে।”

বার্নস ঘরোয়া ক্রিকেটে কুইন্সল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করেন। মিচেল মার্শের চোটের কারণে অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যান।

কুইন্সল্যান্ডের এই ব্যাটসম্যানের আন্তর্জাতিক ক্রিকেটে পা পড়েনি। গত মাসে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে করা ১৮৩ রানের ইনিংসটি ডান-হাতি এই ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্রিকেটের সর্বোচ্চ।

অ্যাডিলেইডে প্রথম টেস্ট ৪৮ রানে আর ব্রিসবেনে দ্বিতীয় টেস্ট ৪ উইকেটে জিতে ৪ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

তৃতীয় টেস্টের অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ক্রিস রজার্স, শেন ওয়াটসন, স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন মার্শ, জো বার্নস, ব্র্যাড হ্যাডিন, মিচেল জনসন, রায়ান হ্যারিস, ন্যাথান লায়ন, জস হ্যাজলউড।