জমজমাট সুপার লিগের প্রত্যাশা মুশফিকের

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপার নিষ্পত্তি হবে সুপার লিগেই। আর বিশ্বকাপে দলে জায়গা পাওয়ার লড়াইয়ে থাকা ক্রিকেটারদের নিজেদের প্রমাণের শেষ সুযোগ এটাই। তাই জমজমাট সুপার লিগের প্রত্যাশা করছেন মুশফিকুর রহিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2014, 02:47 PM
Updated : 23 Dec 2014, 02:47 PM

বুধবার সুপার লিগের প্রথম রাউন্ডে তিন ভেন্যুতে মুখোমুখি হবে আবাহনী-মোহামেডান, প্রাইম ব্যাংক-লেজেন্ডস অব রূপগঞ্জ এবং প্রাইম দোলেশ্বর-কলাবাগান ক্রিকেট একাডেমি।

প্রাইম দোলেশ্বরের অধিনায়ক মুশফিকুর রহিম মনে করেন, সুপার লিগ ক্লাবগুলোর জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে দলে জায়গা পাওয়ার লড়াইয়ে থাকা ক্রিকেটারদের জন্য এবারের আসর আরো বেশি গুরুত্বপূর্ণ।

“ছয় দলের যে কেউ, যে কাউকে হারাতে পারে। আমার মনে হয়, লিগ জমবে। বিশ্বকাপে সুযোগ পাওয়ার ব্যাপার থাকায় ক্রিকেটারদের মধ্যে ভালো খেলার তাগিদ থাকবে বেশি।”

১৮ পয়েন্ট নিয়ে প্রথম দুটি স্থানে আছে আবাহনী ও প্রাইম ব্যাংক। সুপার লিগের বাকি চার দলের পয়েন্ট ১৪ করে। তবুও শিরোপা স্বপ্ন ছাড়তে রাজি নন মুশফিক।

“আমাদের জন্য শিরোপা জয়টা হয়তো কঠিন হবে; কিন্তু ক্রিকেটে এটা অসম্ভব না। আবাহনী, প্রাইম ব্যাংককে এক-দুইটা ম্যাচে হারাতে পারলে লিগ জমে যাবে। ওরা চাইবে, শুরুর দিকের ম্যাচগুলো জিততে, আর নিচের দিকের দলগুলো শিরোপা লড়াই যতটা সম্ভব পিছিয়ে দিতে চাইবে। লিগের সবগুলো দলই কিন্তু ভালো। শক্তির বিচারে খুব পার্থক্য নেই।”

জিম্বাবুয়ে সিরিজ শেষে প্রিমিয়ার লিগে ফিরে খুব একটা ভালো করতে পারেননি মুশফিক। সুপার লিগের পাঁচ ম্যাচে বড় রান করতে চান তিনি। তার বিশ্বাস, লিগে সবাই চ্যালেঞ্জ নিয়ে খেলবে।