তামিমের চোট নিয়ে পরামর্শের অপেক্ষায় বিসিবি

তামিম ইকবালের চোট নিয়ে অস্ট্রেলিয়ার চিকিৎসকদের পরামর্শ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী করণীয় ঠিক করবে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2014, 03:24 PM
Updated : 22 Dec 2014, 03:31 PM

বাঁ হাঁটুর চোটে ভুগছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম। সোমবার বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, অনেক দিন ধরেই বাঁ হাঁটুর ব্যথায় ভুগছিলেন তামিম। সেরে উঠার জন্য তাকে পুনর্বাসন কর্মসূচির আওতায় আনা হয়। এতে অবস্থার উন্নতি হয়, তামিম ম্যাচ খেলেন এবং ছন্দেও ফিরেন।

“ম্যাচ খেলার পর তামিমের হাঁটুর ব্যথা বেড়ে গেলে আমরা তাকে বিশ্রামে পাঠাই। তার কিছু পরীক্ষা করা হয়, তাতে হাঁটুতে কিছু সমস্যা ধরা পড়েছে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসক জানান, তামিমের চোট নিয়ে অস্ট্রেলিয়ায় বিসিবির পরিচিত বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আলোচনা হয়েছে। তাদের কাছে এমআরআইসহ বিভিন্ন পরীক্ষার রিপোর্ট পাঠানো হয়েছে।

ডা. দেবাশীষ আশাবাদী, শিগগির বিশেষজ্ঞদের পরামর্শ পাবেন তারা।

“অস্ট্রেলিয়া থেকে অস্ত্রোপচারের দিক নির্দেশনা এলে যত শিগগির সম্ভব তাকে পাঠাব। এখন সব কিছুই নির্ভর করছে অস্ট্রেলিয়ার চিকিৎসকরা কি পরামর্শ দেয় তার ওপর। আমাদের পরবর্তী কাজ সেভাবেই হবে।”

ডা. দেবাশীষ জানান, অনেক সময় বিশ্রাম নিলেও হাঁটুর এই চোট ভালো হয়ে যায়। অনেক খেলোয়াড় এই চোট নিয়ে পুরো ক্যারিয়ারও পার করে দিতে পারেন।

“এটা খুব বড় চোট নয়, যে অনেক দিন খেলার বাইরে থাকতে হবে। তবে একজন পেশাদার খেলোয়াড়ের ক্ষেত্রে এই ধরণের চোটকে গুরুত্বের সাথে দেখা উচিত। আশা করি সে খুব দ্রুত সেরে উঠবে।”

বিসিবির প্রধান ক্রীড়া চিকিৎসকের বিশ্বাস, এই চোট তামিমকে খেলা থেকে বেশিদিন দূরে রাখতে পারবে না। তিনি জানান, অস্ত্রোপচার হলে সম্পূর্ণ সেরে উঠতে সাধারণত চার সপ্তাহের বেশি সময় লাগে না।