অনুশীলন উইকেট নিয়ে আপত্তি ভারতের

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া ভারত নেট অনুশীলনের উইকেট নিয়ে প্রশ্ন তুলেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2014, 10:10 AM
Updated : 20 Dec 2014, 10:10 AM

চতুর্থ দিনের খেলা শুরু হওয়ার আগে ব্যাটিং অনুশীলন করতে গিয়ে চোট পেয়ে সকালে ব্যাট করতে নামতে পারেননি শিখর ধাওয়ান। ভারত দলের কর্মকর্তারা এরপর এক বিবৃতিতে অনুশীলন উইকেট নিয়ে প্রশ্ন তোলে।

“গত দু্ই দিন ধরে ভারত দল নেট প্র্যাকটিসের জন্য কয়েকবার নতুন অনুশীলন উইকেট চেয়েছে। এটা দেয়া হয়নি। এর বদলে (কিউরেটর) আমাদের অনুশীলন করতে বলে ব্যবহার করা উইকেটে, যেখানে অনিয়মিত বাউন্স ছিল। এ কারণে আমাদের দুজন ব্যাটসম্যান আজ সকালে চোট পায়।”

চতুর্থ দিন খেলা শুরুর আগে অনুশীলন করতে গিয়ে চোট পান আগের দিন ২৬ রানে অপরাজিত থাকা ব্যাটসম্যান ধাওয়ান ও বিরাট কোহলি। কব্জির চোটের কারণে ধাওয়ান সকালে ব্যাট করতে নামতে পারেননি। তার বদলে চেতেশ্বর পূজারার সঙ্গে ব্যাট করতে নামেন কোহলি।

১১ বলে ১ রান করে জনসনের বলে আউট হয়ে ফেরেন আগের ম্যাচের দুই ইনিংসে শতক করা কোহলি। ভারতের দ্বিতীয় ইনিংসের ধসের শুরু এখান থেকেই। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ২২৪ রান করে অলআউট হয় ভারত।

১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। ভারতের পক্ষে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৮১ রান করেন পরে আবার ব্যাট করতে নামা ধাওয়ানই।

তবে অনুশীলন উইকেট ঠিক ছিল বলেই মন্তব্য করেন গ্যাবার কিউরেটর কেভিন মিচেল জুনিয়র।

“ম্যাচের উইকেট যেমন হয়, এটা তেমনই ছিল...। আমরা এটা নিয়ে অন্য কোনো সফরকারী দলের কাছ থেকে কখনো অভিযোগ পাইনি।”

চোটের কারণে ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়া দলে না থাকা রায়ান হ্যারিসও শনিবার সকালে এই অনুশীলন উইকেটে ব্যাটিং অনুশীলন করেন। তিনিও উইকেটে কোনো সমস্যা নেই বলে দাবি করেন।