জিম্বাবুয়ে, দুবাইকে বিসিবির ‘না’

বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে ও দুবাই সফরের আমন্ত্রণ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু দুটি আমন্ত্রণই ফিরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 01:33 PM
Updated : 27 Nov 2014, 01:33 PM

আইসিসির সভা থেকে দেশে ফিরে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানিয়েছিলেন, বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরের আমন্ত্রণ পেয়েছেন তারা। পরে দুবাইয়ে একটি টুর্নামেন্টে খেলতে বাংলাদেশকে আমন্ত্রণ জানায় আইসিসি।

বৃহস্পতিবার বিসিবি প্রধান সাংবাদিকদের বলেন, “জিম্বাবুয়েতে পাকিস্তান ও অন্য একটি দেশের আসার কথা ছিল। কিন্তু ওরা নিশ্চিত করেনি। আর হিথ স্ট্রিক (বাংলাদেশের পেস বোলিং কোচ) আমাদের জানিয়েছে, সেখানে এখন বৃষ্টি হচ্ছে। গেলেও খেলার সুযোগ নাও হতে পারে। তাই আমরা সেখানে যাচ্ছি না।”

নাজমুল হাসান জানান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আফগানিস্তানের সঙ্গে দুবাইয়ে খেলার আইসিসির প্রস্তাব গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়। তবে আলোচনার পর না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

“অনেক লম্বা একটা সিরিজ খেলছে খেলোয়াড়রা, এখনই কারো কারো বিশ্রাম দরকার। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের নিয়ে ঝুঁকি নিতে পারছি না। অস্ট্রেলিয়ায় নিজেদের খরচে প্রস্তুতি ম্যাচ আয়োজন করেছি। গতকাল আইসিসিকে মেইল করে জানিয়েছি, আমরা যাচ্ছি না।”