পারলেন না হিউস

বাউন্সারের আঘাতে লুটিয়ে পড়ে দুই দিন মৃত্যুর সঙ্গে লড়ে হার মানলেন ফিল হিউস। বৃহস্পতিবার সিডনির একটি হাসপাতালে মারা গেছেন মাথায় বল লেগে গুরুতর চোট পাওয়া অস্ট্রেলিয়ার এই টেস্ট ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 05:41 AM
Updated : 28 Nov 2014, 09:28 AM

বৃহস্পতিবার বিকেলে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক বিবৃতিতে দলের চিকিৎসক পিটার ব্রুকনার জানান, সেন্ট ভিনসেন্টস হাসপাতালে মারা যান হিউস। মাথায় অস্ত্রোপচারের পর আর চেতনা ফিরে পাননি ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।

“মারা যাবার আগে হিউজ কোনো যন্ত্রণার মধ্যে ছিলেন না। তার পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠ বন্ধুরা এ সময় তার পাশে ছিলেন।”

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচে পেসার শন অ্যাবটের শর্ট বলে হুক করতে গিয়ে মাথায় বলের আঘাত পান হিউস। তাকে অ্যাম্বুলেন্সে করে সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মাথায় অস্ত্রোপচারের পরপরই চিকিৎসকরা জানিয়েছিলেন, তার অবস্থা আশঙ্কাজনক।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশেজ সিরিজেসহ ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে খেলেছেন ২৫ বছর বয়সী হিউস।

মঙ্গলবার বিকেলে দুর্ঘটনার সময় সাউথ অস্ট্রেলিয়ায় হয়ে হিউস ৬৩ রানে ব্যাট করছিলেন। হেলমেট পরা থাকলেও মাথার পাশে আঘাত পান তিনি। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থাকার পর তিনি সামনে ঝুঁকে পড়েন এবং মুখ থুবড়ে পড়ে যান, যাতে আবারও মাথায় আঘাত লাগে।

ক্রিকেটার ও দলের চিকিৎসা কর্মকর্তারা দ্রুত ছুটে এসে তার জ্ঞান ফেরানোর চেষ্টা করেন। তাকে নিথর অবস্থায় মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে অস্ত্রোপচারের পর তিনি কৃত্রিম কোমায় ছিলেন।