নড়বড়ে নব্বইয়ের হতাশা এনামুলের

সিরিজ নিশ্চিত করা ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারেও হতাশা কাটছে না এনামুল হকের। প্রথমবারের মতো নড়বড়ে নব্বইয়ে যে আউট হয়েছেন উদ্বোধনী এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2014, 03:28 PM
Updated : 26 Nov 2014, 03:28 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ১২৪ রানে হারানো ম্যাচে ২৯৭ রানের বড় সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ৯৫ রানের চমৎকার ইনিংস খেলে এতে বড় অবদান রাখেন এনামুল।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এনামুল বলেন, “আক্ষেপ তো আছেই, শতক হাতছাড়া হয়েছে। এই প্রথম নব্বইয়ের ঘরে গিয়ে আউট হওয়ায় আরো বেশি আফসোস হচ্ছে। আমি মনে করি, আজকে শতকটা আমার প্রাপ্য ছিল।”

টাফাজওয়া কামুনগোজির শর্ট বলে ছক্কা হাঁকাতে গিয়ে বদলি ফিল্ডার শিঙ্গি মাসাকাদজার ক্যাচে পরিণত হন এনামুল। প্রত্যাশার বাইরে হঠাৎ করে বাজে বল পেয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেননি বলে জানান তিনি।

“আমি আশা করিনি, ওই সময় এমন একটা বাজে বল পাবো। আশার বিপরীতে বলটা আসছে। সে কারণে সিদ্ধান্ত নিতে পারিনি। মেরে দিলাম, না কি করলাম, এখনো বুঝতে পারছি না।"

সিরিজ নিশ্চিত হওয়ার পর এখন বাংলাদেশের লক্ষ্য ৫-০ ব্যবধানে জয়। এনামুল জানান, এভাবে খেললে এই ফল অসম্ভব নয়।

“৫-০ অবশ্যই সম্ভব। আমার আর তামিম ভাইয়ের ভালো একটা শুরু হচ্ছে। বোলিংয়ে মাশরাফি ভাই দারুণ শুরু করছেন। সাকিব ভাই, সানি ভাই খুব ভালো বল করছে। পেসাররাও ভালো করছে। সব মিলিয়ে দল হিসেবে বাংলাদেশ ভালো করছে।”

তামিমের সঙ্গে টানা দুই ম্যাচে শতরানের জুটি উপহার দেন এনামুল। দ্বিতীয় ওয়ানডেতে ১৫৮ রানের পর এবার ১২১ রান। বাঁহাতি ব্যাটসম্যানের সঙ্গে ব্যাটিং উপভোগ করেন বলে জানান এনামুল।
ব্যাটসম্যানরা ছন্দে ফেরায় নির্ভার বাংলাদেশ শিবির। এনামুলের বিশ্বাস, ব্যাটসম্যানরা রানে থাকলে বিশ্বকাপেও তাদের জন্য ভালো কিছুই অপেক্ষা করবে।
জিম্বাবুয়ে সিরিজের আগে চলতি বছরে ওয়ানডেতে কোনো জয় ছিল না বাংলাদেশের। তাদের জয়ে ফেরায় সাকিব আল হাসানের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে বলে মনে করেন এনামুল। তবে মাশরাফি বিন মুর্তজাও দলকে অনুপ্রাণিত করেন বলে জানান তিনি।
“মাশরাফি ভাই আমাদের আদর্শ। উনি সাত-আটটা অস্ত্রোপচার নিয়ে এখনো ক্রিকেট খেলছেন এবং শতভাগ দেয়ার চেষ্টা করছে। এটা আমাদের সবাইকে অনুপ্রাণিত করে।”