‘আমাদের বাঁচা-মরার ম্যাচ’

বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হারায় সিরিজ বাঁচিয়ে রাখতে তৃতীয় ওয়ানডে জয়ের কোনো বিকল্প নেই জিম্বাবুয়ের। সফরের দ্বিতীয় সিরিজে হার এড়াতে শেষ সুযোগটি কাজে লাগাতে মরিয়া অতিথিরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 01:42 PM
Updated : 25 Nov 2014, 02:37 PM

তিন ম্যাচের টেস্ট সিরিজ ৩-০ ব্যবধানে হারের পর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে জিম্বাবুয়ে। বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হতে যাওয়া তৃতীয় ম্যাচে জিততেই হবে তাদের।

মঙ্গলবার দলের প্রতিনিধি হয়ে সাংবাদিকদের সামনে আসা জিম্বাবুয়ের ব্যাটসম্যান ভুসি সিবান্দা বলেন, “এটা আমাদের জন্য বাঁচা-মরার লড়াই। আমরা ম্যাচটি জিততে চাই। এই ম্যাচে আমাদের সবটুকু উজাড় করে দিতে হবে।”

বাংলাদেশ সফরে হেরে চললেও এখনো অতিথিরা ইতিবাচক বলে জানান সিবান্দা। “সিরিজে আমাদের থাকতে তাই আমাদের জয়ের কোনো বিকল্প নেই। ছেলেরা জেতার জন্য ক্ষুধার্ত। আশা করি, কাল সবাই নিজের সেরা খেলাটাই খেলবে।”

মিরপুরে প্রথম টেস্টে হার দিয়ে সফর শুরু করে জিম্বাবুয়ে। সেই ম্যাচে পেসাররা যথেষ্ট সহায়তা পেয়েছিলেন, পিচে অবাক করা বাউন্সও ছিল। সিবান্দা জানান, উইকেট ভিন্নভাবে প্রস্তুত না হলে পেস ও বাউন্স আশা করবেন তারা।

বাংলাদেশে স্বাগতিকদের সঙ্গে খেলা বরাবরই কঠিন। টানা পাঁচ জয়ে স্বাগতিকদের আত্মবিশ্বাসও এখন তুঙ্গে। তাই জয় পাওয়া ভীষণ কঠিন হবে বলে মনে করেন সিবান্দা।

“দেশ থেকে আমরা অনেক দূরে। পুরো একটা দেশের বিপক্ষে মাত্র আমরা ২৫ জন। তবে এখানে আমরা আগেও ভালো ক্রিকেট খেলেছি। আশা করি, পরের ম্যাচ থেকে সবকিছু পাল্টাতে শুরু করবে।”