দলে ধারাবাহিকতা চান মাশরাফি

ব্যর্থতার বৃত্ত ভেঙে টানা দুই জয়, দলের অধিনায়কের মধ্যে সন্তুষ্টি আসা স্বাভাবিক। তবে মাশরাফি বিন মুর্তজার ভাবনাতেই নেই এসব। দলে ধারাবাহিকতা আর আরো উন্নতি দেখতে চান বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 12:17 PM
Updated : 25 Nov 2014, 02:35 PM

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, টানা দুই জয় পেলেও সন্তুষ্টির কোনো জায়গা নেই।

“যেখানে আমরা ভালো করেছি, সেখানেও উন্নতির অনেক জায়গা আছে। যা সব বড় দল করে থাকে। উন্নতি প্রতিটি জায়গায় করা সম্ভব। আর তা না করতে পারলে বিশ্বকাপে (ভালো করা) খুব কঠিন হবে।”

জিম্বাবুয়ে সিরিজের আগে চলতি বছর ওয়ানডেতে কোনো জয় ছিল না বাংলাদেশের। দল জয়ে ফিরেছে, এখন ধারাবাহিকতা অর্জনই মাশরাফির লক্ষ্য।

“ধারাবাহিকতার অভাবের কথা যদি বলি, প্রথম ম্যাচে টপঅর্ডার ভালো করেনি। দ্বিতীয় ম্যাচে মিডলঅর্ডার ভালো করেনি। বোলিংয়েও একই অবস্থা। ফিল্ডিংয়ে এর চেয়ে ভালো আমরা করে এসেছি। আমাদের এর চেয়ে ভালো করা সম্ভব।”

মাশরাফি জানান, দুই ম্যাচে সহজ জয় পেলেও আত্মতুষ্টিতে ভুগছে না বাংলাদেশ। টানা হারের মধ্যে থাকা জিম্বাবুয়ের সঙ্গে ভালো খেলে দলে ধারাবাহিকতা বাড়ানোর তাগিদ দিয়েছেন অধিনায়ক।

“আমরা এখনো সিরিজ জিততে পারিনি। প্রতিটি দিনই উন্নতি করার একটা নতুন ক্ষেত্র। দুই ম্যাচে আমরা অনেক জায়গায় ভুল করেছি। আজ এক জায়গায় ভালো করেছি তো কাল আবার খারাপ করেছি। চাপে থাকা দলের সঙ্গে খেলা হলে, ধারাবাহিকতা বাড়ানো খুব গুরুত্বপূর্ণ।”

বুধবার জিতলে সিরিজ নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। অধিনায়ক হিসেবে নিজের প্রথম সিরিজ জয়ের সম্ভাবনায় উচ্ছ্বসিত মাশরাফি।

“অনুভূতি তো অবশ্যই ভালো হবে। জিততে পারলে খুব ভালো লাগবে। তবে এই বছর যেমন কাটছে তাতে, সিরিজ জেতা এই মুহূর্তে আমাদের খুবই দরকার। জিততে পারলে বিশ্বকাপে আমরা আত্মবিশ্বাস নিয়ে যেতে পারবো।”