বাউন্সারে লুটিয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন হিউস

বাউন্সারের আঘাতে লুটিয়ে পড়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন অস্ট্রেলিয়ার ফিল হিউস। সিডনির হাসপাতালে মাথায় অস্ত্রোপচারের পর চিকিৎসকরা জানিয়েছেন, এই টেস্ট ব্যাটসম্যানের অবস্থা সংকটাপন্ন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2014, 09:36 AM
Updated : 27 Nov 2014, 10:35 AM

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মঙ্গলবার শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলস ও সাউথ অস্ট্রেলিয়ার ম্যাচে পেসার শন অ্যাপটের শর্ট বলে হুক করতে গিয়ে হেলমেটের পাশে বলের আঘাত পান হিউস। তাকে অ্যাম্বুলেন্সে করে সেন্ট ভিনসেন্টস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

দুর্ঘটনার সময় হিউসের মা ও বোন মাঠে খেলা দেখছিলেন। তারা এবং অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক এখন হাসপাতালে হিউসের পাশে আছেন।

হিউসের পরিবারের সদস্যরা এক বিবৃতিতে জানিয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার আগে অস্ত্রোপচারের ফল সম্পর্কে জানা যাবে না।

চিকিৎসকরা জানান, হিউসকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আনা হয়। অস্ত্রোপচারের পর তিনি এখন কোমায় আছেন এবং তার অবস্থা এখনও সংকটাপন্ন।

দুর্ঘটনার সময় সাউথ অস্ট্রেলিয়ায় হয়ে হিউস ৬৩ রানে ব্যাট করছিলেন। হেলমেটে বলের আঘাতে তার মাথা কেটে রক্ত বের হয়। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থাকার পর তিনি সামনে ঝুঁকে পড়েন এবং মুখ থুবড়ে পড়ে যান, যাতে আবারও মাথায় আঘাত লাগে।

ক্রিকেটাররা ও দলের চিকিৎসা কর্মকর্তারা দ্রুত ছুটে এসে তার জ্ঞান ফেরানোর চেষ্টা করেন। তাকে নিথর অবস্থায় মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসা চলার সময় ম্যাচটি বন্ধ রাখা হয় এবং পরে তা বাতিল ঘোষণা করা হয়।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশেজ সিরিজেসহ ২৬টি টেস্ট ও ২০টি ওয়ানডে খেলেছেন ২৫ বছর বয়সী হিউস। ব্রিজবেনে আগামী সপ্তাহে ভারতের বিপক্ষে টেস্টে চোট পাওয়া অধিনায়ক মাইকেল ক্লার্কের জায়গায় তার খেলার সম্ভাবনা ছিল।