মাশরাফির উচ্ছ্বাস আবার হতাশা

দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে পেরে খুব খুশি মাশরাফি বিন মুর্তজা। কিন্তু এখনো নিজের শতভাগ দিতে না পারায় হতাশও বাংলাদেশের অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2014, 05:16 PM
Updated : 23 Nov 2014, 05:16 PM

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৬৮ রানে হারায় বাংলাদেশ। ৩৪ রানে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মাশরাফি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “ম্যাচটি জেতা খুব গুরুত্বপূর্ণ ছিল, সেটা করতে পেরে বেশ ভালো লাগছে। কিছু জায়গায় উন্নতির দরকার ছিল সেসব জায়গায় ভালো হয়েছে। আর সর্বোপরি, ম্যান অব দ্য ম্যাচ হলে তো সবারই ভালো লাগে।”

বাংলাদেশের টানা দুই জয়ে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। প্রথম ম্যাচেও দুই উইকেট নেন এই পেসার। তবে এখনো শতভাগ দিতে না পারায় হতাশ তিনি।

“উইকেট পেয়েছি সেটা ঠিক। কিন্তু আমি এখনো আমি আমার সর্বোচ্চটা দিতে পারছি না। ৮০ ভাগ বল জায়গায় করতে পেরেছি। বোলিংয়ে কিছুটা ঘাটতি থাকতে পারে। আমি জানি না, কিছু হয়তো মিস করেছি।”

মাশরাফি জানান, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি সিরিজে নিজের বোলিং নিয়ে খুশি ছিলেন তিনি।

“উইকেট পাই আর না পাই, আমি আমার বোলিং নিয়ে খুশি ছিলাম। এখনো আমি খুশি না, তা না। আমার আত্মবিশ্বাস আছে। তবে আমি উইকেটে যেখানে বল ফেলতে চাই, সেখানে আরো ধারাবাহিকভাবে ফেলতে পারছি না।”

মাশরাফির নেতৃত্বেই ওয়ানডেতে ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। তবে নেতৃত্ব দেয়ার চেয়ে পারফর্ম করতে পারায়ই বেশি খুশি তিনি।