সাকিবের দিকে তাকিয়ে মাশরাফিও

টেস্ট সিরিজে অধিনায়ক মুশফিকুর রহিম তাকিয়ে ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসানের দিকে। ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারই মাশরাফি বিন মুর্তজার মূল ভরসা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2014, 12:03 PM
Updated : 20 Nov 2014, 12:41 PM

৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ে সবচেয়ে বড় অবদান আইসিসি টেস্ট অলরাউন্ডারের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করা সাকিবের। আব্দুর রাজ্জাক, সোহাগ গাজীদের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজেও তাকেই ধরা হচ্ছে দলের মূল অস্ত্র হিসেবে।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমদে চৌধুরী স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, “সাকিব একা হয়তো বা ম্যাচ জেতাতে পারবে না। তবে অনেক কিছু করে দিতে পারবে। তার সহযোগিতায় অনেককে থাকতে হবে।”

ব্যাটে-বল চমৎকার পারফরম্যান্সের সুবাদে টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় ছিলেন সাকিব। ওয়ানডে সিরিজে একা তার ওপর নির্ভর করতে চান না মাশরাফি।

“আমি মনে করি, অবশ্যই পুরো দলটাকে ভালো খেলতে হবে। প্রত্যেক দলে দুয়েকজন ব্যতিক্রমী খেলোয়াড় থাকে, যারা দলের মূল খেলোয়াড়। এটা বলতে আমার কোন সমস্যা নেই যে, সাকিব বাংলাদেশের সেরা খেলোয়াড়। তার কাছ থেকে প্রত্যশা আমি কেন, বাংলাদেশের সবাই করে।”
দেশসেরা পেসার মাশরাফি জানান, প্রত্যাশার ব্যাপারটা স্বয়ং সাকিবও জানেন। আর অধিনায়কের বিশ্বাস সহ-অধিনায়ক সাকিব সেটা পূরণও করবেন।
“সবাই যেন মাঠে গিয়ে প্রমাণ করে যে, আমি দলের সেরা পারফর্মার হতে চাই। তাহলে কাজটা অনেক সহজ হবে এবং সাকিবের জন্যেও সহজ হবে।”