দুবাইয়ে খেলার প্রস্তাব পেল বাংলাদেশ

ক্রিকেট বিশ্বকাপের আগে জিম্বাবুয়েতে খেলার আমন্ত্রণ পাওয়া বাংলাদেশ এবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি টুর্নামেন্টে প্রস্তাব পেয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2014, 03:27 PM
Updated : 19 Nov 2014, 03:27 PM

বাছাইপর্ব পার হয়ে বিশ্বকাপে খেলতে যাওয়া তিন সহযোগী দেশকে নিয়ে একটি টুর্নামেন্ট আয়োজন করছে আইসিসির হাই পারফরম্যান্স ইউনিট। তারাই বিসিবিকে সহযোগী দেশগুলোর সঙ্গে খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে। একই প্রস্তাব পেয়েছে টেস্ট খেলুড়ে আরেক দেশ জিম্বাবুয়েও।

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে হতে যাওয়া ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে রয়েছে আফগানিস্তান ও স্কটল্যান্ড। এছাড়া বিশ্বকাপে খেলবে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত।

বিসিবি গণমাধ্যম ও যোগাযোগ কমিটির সভাপতি জালাল ইউনুস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, আফগানিস্তানকে নিয়ে আয়োজিত একটি টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ ও জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী বলেন, “আমরা প্রস্তাবটা পেয়েছি। এই প্রস্তাব ক্রিকেট পরিচালনা কমিটি ও কোচ ইতিবাচকভাবে দেখেছেন। এখন ক্রিকেট বোর্ড জানাবে আমরা প্রতিযোগিতায় অংশ নেব কি না।”

১০ থেকে ২৪ জানুয়ারি এই টুর্নামেন্ট হতে পারে। এদিকে, ১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ পর্যন্ত হতে যাওয়া বিশ্বকাপের একাদশ আসরে অংশ নিতে ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়ায় যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের।
এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে তাদের দেশে গিয়ে তিন-চারটি ওয়ানডে খেলার আমন্ত্রণ জানিয়েছে। সেই আমন্ত্রণে ব্যাপারে কোনো সিদ্ধান্ত এখনো নেয়নি বিসিবি।
অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ শুরুর আগে ব্রিসবেনেই নিজেদের উদ্যোগে দুটি ম্যাচ খেলতে পারে বাংলাদেশের। আর আইসিসির দুটি প্রস্তুতি ম্যাচে পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে তারা।