পিচে জাল বিছিয়ে জিম্বাবুয়ের ব্যাটিং চর্চা

মিরপুর টেস্টের পর জিম্বাবুয়ে শিবির জুড়ে শুধু স্পিন নিয়ে আলোচনা। স্পিনে ব্যাটসম্যানদের দুর্বলতা দূর করতে অনেক পরিকল্পনাই নিয়েছে দলটি। তার অংশ হিসেবে এবার পিচে জাল বিছিয়ে অনুশীলন করেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2014, 11:53 AM
Updated : 1 Nov 2014, 12:39 PM

মিরপুর টেস্টে তিন দিনেই ৩ উইকেটে হারে জিম্বাবুয়ে। সেই ম্যাচে তাদের ১৮টিই উইকেট নেয় বাংলাদেশের স্পিনাররা।

প্রথম ইনিংসে সাকিব আল হাসান ৬ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলাম নেন ৮ উইকেট। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও অতিথিদের ৯টি উইকেট নেয় স্বাগতিক স্পিনাররা। তবে দ্বিতীয় ইনিংসে তাইজুলের অসাধারণ বোলিংয়ে স্পিনের বিপক্ষে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের দুর্বলতা স্পষ্ট হয়ে যায়।

হারের পর ঢাকায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে দুই দিন বোলিং মেশিনে 'টার্নিং মোড' এ অনুশীলন করে জিম্বাবুয়ে। দ্বিতীয় টেস্টের ভেন্যু খুলনায় শনিবার উইকেটে জাল বিছিয়ে স্পিনের বিপক্ষে ব্যাটিং চর্চা করে অতিথিরা।

সোমবার শেখ আবু নাসের স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সুবাদে খুলনায় খেলার অভিজ্ঞতা রয়েছে জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর, এল্টন চিগুম্বুরা, হ্যামিল্টন মাসাকাদজাদের। টি-টোয়েন্টির ব্যাটিং সহায়ক সেই উইকেট এবার আর পাবেন না তারা।

শের-ই-বাংলার মতো স্পিন সহায়ক পিচ হবে খুলনাতেও। তাই স্পিনের বিপক্ষে ব্যাটসম্যানদের দুর্বলতা দূর করতে কোনো পথই ছাড়ছে না অতিথিরা।