অস্ট্রেলিয়া দলে হ্যাজলউড

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া দলে ফিরেছেন পেসার জস হ্যাজলউড। ১৩ সদস্যের দল থেকে বাদ পড়েছেন স্পিনার নাথান লিয়ন ও জাভিয়ের ডোহার্টি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2014, 12:35 PM
Updated : 29 Oct 2014, 01:04 PM

১৪ নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দেশের মাটিতে ৫ ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই সিরিজের প্রথম দুটি ওয়ানডের জন্য দল দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে ছিলেন লিয়ন আর ডোহার্টি। তবে দেশের মাটিতে দলের বোলিং আক্রমণকে পেস নির্ভর করতে তাদের বদলে হ্যাজলউড ও নাথান কোল্টার-নাইলকে রাখা হয়েছে।

হ্যাজলউড অস্ট্রেলিয়ার হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেন গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে। তবে সম্প্রতি অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে কোল্টার-নাইলের সঙ্গে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হন।

কোল্টার-নাইল এতদিন দলের বাইরে ছিলেন হ্যামস্ট্রিংয়ের অস্ত্রোপচার এবং তা থেকে সেরে ওঠার জন্য।

এদিকে দল থেকে বিশ্রাম দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্র্যাড হ্যাডিনকে। তার পরিবর্তে উইকেটের পেছনে দায়িত্ব পালন করবেন ম্যাথু ওয়েড।

দলে ফেরেন চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে না পারা শেন ওয়াটসন, মিচেল মার্শ আর অধিনায়ক মাইকেল ক্লার্ক।

অস্ট্রেলিয়া ওয়ানডে দল: মাইকেল ক্লার্ক (অধিনায়ক), জর্জ বেইলি, নাথান কোল্টার-নাইল, অ্যারন ফিঞ্চ, জস হ্যাজলউড, মিচেল জনসন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন।